পথ দুর্ঘটনায় ২ হেলমেট বিহীন বাইক আরোহীর মৃত্যু

426

মোস্তাক মোরশেদ হোসেন, বীরপাড়া: পথ দুর্ঘটনায় মৃত্যু হল ২ বাইক আরোহীর। তাঁদের কারও মাথাতেই হেলমেট ছিল না। বৃহস্পতিবার সন্ধ্যা ৭টা নাগাদ ঘটনাটি ঘটেছে আলিপুরদুয়ার জেলার বীরপাড়া থানার অন্তর্গত সিংহানিয়া চা বাগানের বীরপাড়া লঙ্কাপাড়া রোডের ওপর।

স্থানীয় সূত্রে খবর, বিপরীত দিক থেকে আসা গাড়ি দুটিকে পাশ কাটাতে গিয়ে দাঁড়িয়ে থাকা একটি ট্রাকের পেছনে ধাক্কা মারে তাঁদের বাইক। ছিটকে পড়ে মোটরবাইক আরোহী ওই দু’জন। ঘটনাস্থলেই মৃত্যু হয় ১ যুবক ও ১ কিশোরের। তাঁরা হলেন পবন মুন্ডা (১৮) ও আমীর গোঁসাই (১৪)।

- Advertisement -

বীরপাড়া থানার ওসি পালজার ভুটিয়া বলেন, ‘রামঝোরা চা বাগানের বাসিন্দা ওই ২ জন মোটরবাইক চালিয়ে বীরপাড়া যাওয়ার সময় দুর্ঘটনার শিকার হন। বীরপাড়া রাজ্য সাধারণ হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকেরা তাঁদের মৃত বলে ঘোষণা করেন। শুক্রবার দেহগুলি ময়নাতদন্তের জন্য পাঠানো হবে।’

এদিকে বুধবার ঘটা করে বীরপাড়ায় ‘সেভ ড্রাইভ সেভ লাইভ’ কর্মসূচি পালন করার পরদিনই বীরপাড়া থানার কিছুদূরেই ঘটল এই মারাত্মক দুর্ঘটনা। এরপরই পথ নিরাপত্তা সম্পর্কে সাধারণ মানুষের সচেতনতা নিয়ে প্রশ্নচিহ্ন ঊঠেছে। প্রসঙ্গত, বুধবার বীরপাড়া থানার পুলিশের পক্ষ থেকে শোভাযাত্রার পাশাপাশি হেলমেটবিহীন মোটরবাইক আরোহীদের হেলমেটও দেওয়া হয়।

তবে, মোটরবাইক আরোহীদের মধ্যে অনেকেই যে হেলমেট ব্যবহার করতে চাইছেন না তা এদিনের দুর্ঘটনার পর ফের সামনে এল। বীরপাড়া থানার ওসি পালজার ভুটিয়া বলেন, যানবাহনের গতি নিয়ন্ত্রণে রাখতে এবং মোটরবাইক আরোহীদের হেলমেট ব্যবহার করতে সচেতনতামূলক প্রচারাভিযানের পাশাপাশি বিধিভঙ্গের অভিযোগে আইনানুগ ব্যবস্থাও নেওয়া হচ্ছে। তবে, মানুষ সচেতন না হলে মুশকিল।