সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়ানোর অভিযোগে ধৃত ২ বিজেপি নেতা

363

সুবীর মহন্ত, বালুরঘাট: সোশ্যাল মিডিয়ায় গুজব ছড়ানোর অভিযোগে বিজেপির আইটি সেলের দুই নেতা সহ চার জনকে গ্রেপ্তার করল বালুরঘাট থানার পুলিশ।

পুলিশ জানিয়েছে, ধৃতদের নাম সৌরভ রায় ও প্রতাপ সরকার। তাঁদের দুজনেরই বাড়ি বালুরঘাট শহরে। শুক্রবার বিকেলে নাগাদ তাঁদের গ্রেপ্তার করা হয়। বিজেপি সূত্রে খবর, সৌরভ রায় আইটি সেলের জেলা কো-কনভেনার ও প্রতাপ সরকার আইটি সেলের বালুরঘাট বিধানসভার কনভেনারের দায়িত্বে রয়েছেন। ঘটনায় আইটি সেলের আরও দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। নেতাদের গ্রেপ্তারের পরই ব্যাপক ক্ষোভ ছড়িয়েছে বিজেপি মহলে।

- Advertisement -

জানা গেছে, দুদিন আগে তপনের এক মহিলার দেহ (অস্বাভাবিক মৃত্যু) খিদিরপুর শ্মশানে নিয়ে আসা হয়। বিষয়টি জানতে পেরেই নানা প্রশ্ন তুলে বাঁধা দেন স্থানীয়রা। এদিকে এই ঘটনায় বিজেপির আইটি সেলের তরফে সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর পোস্ট করা হয়। এরপরই গ্রেপ্তার করা হয় তাঁদের।

জেলা পুলিশ সুপার দেবর্ষি দত্ত জানান, সোশ্যাল মিডিয়ায় মিথ্যা খবর ছড়ানোর দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। তাঁদের বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় মামলা করা হয়েছে। আগামীকাল বালুরঘাট আদালতে তোলা হবে। আরও কয়েকজনের খোঁজ চলছে।

বালুরঘাটের বিজেপি সাংসদ সুকান্ত মজুমদার বলেন, অন্যায়ভাবে আমাদের কর্মীদের গ্রেপ্তার করা হয়েছে। রাজ্যে বাকস্বাধীনতা নেই। রাজ্যে অলিখিত এমারজেন্সি চলছে বলে অভিযোগ করেছেন তিনি।