করোনা আক্রান্ত দুই আড়তদার, রেগুলেটেড মার্কেটে সাতদিন মাছের আড়ত বন্ধ রাখার সিদ্ধান্ত  

611

শমিদ্বীপ দত্ত, শিলিগুড়ি: শিলিগুড়ি রেগুলেটেড মার্কেটের মাছের আড়তে দু’জন আড়তদারের লালার নমুনা রিপোর্ট পজিটিভ এসেছে। সেকারণে মাছের আড়ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হল এদিন। একজন আড়তদারের বুধবার এবং অন্যজনের এদিন নমুনার রিপোর্ট পজিটিভ এসেছে। তাই শুক্রবার থেকে সাতদিন মাছের আড়ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হল। মার্কেট কমিটির সচিব অনিলকুমার শর্মা জানিয়েছেন, প্রশাসনের সিদ্ধান্ত অনুযায়ী আড়তে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। শুক্রবার দুপুর থেকে আড়ত চত্বর স্যানিটাইজ করা শুরু হবে।

শিলিগুড়িতে করোনা সংক্রমণ ক্রমশ বাড়ছে। এবার করোনার কবলে শিলিগুড়ি রেগুলেটেড মার্কেটের মাছের আড়ত। গোটা উত্তরবঙ্গের পাশাপাশি পাহাড়ে মাছ সরবরাহের ক্ষেত্রে এই আড়তের বিশেষ গুরুত্ব রয়েছে।

- Advertisement -

আড়ত সূত্রে জানা গিয়েছে, গত বুধবার চম্পাসারির  বাসিন্দা মাছের এক আড়তদারের করোনা সংক্রমণ ধরা পড়ে। অসুস্থতার কারণে কিছুদিন ধরে তিনি আড়তে আসছিলেন না বলে আড়ত সূত্রে জানা গিয়েছে।

এদিন ফের ৪৬ নম্বর ওয়ার্ডের আরও এক আড়তদারের লালার নমুনা রিপোর্ট পজিটিভ এসেছে। যদিও ওই আড়তদারের বুকে ব্যথা থাকায় দরুণ প্রধাননগরের একটি নার্সিং হোমে ভর্তি ছিলেন বলে জানা গিয়েছে। এদিন রিপোর্ট পজিটিভ আসার পর তাঁকে কোভিড হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

শিলিগুড়ি হোলসেল ফিস মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সদস্য জয়প্রকাশ সিনহা বলেন, ‘আড়তদারদের নমুনা রিপোর্ট পজিটিভ আসার বিষয়টি শুনেছি। তবে গত কিছুদিন ধরে ওঁনাদের মার্কেটে যাওয়া আসা ছিল না।‘

জেলাশাসক এস পুন্নমবলম বলেন, ‘মাছের আড়তের সঙ্গে যোগ রয়েছে, এমন একাধিক ব্যক্তির করোনা সংক্রমণের বিষয়টি সামনে এসেছে। এমন পরিস্থিতিতে সকলের সুরক্ষার কথা মাথায় রেখে শুক্রবার থেকে সাতদিনের জন্য মাছের আড়ত বন্ধ রাখা হচ্ছে।‘