পরপর দুদিন দুজনের মৃত্যু কোচবিহারের করোনা হাসপাতালে

শিবশঙ্কর সূত্রধর, কোচবিহার: কোচবিহারের করোনা হাসপাতালে পরপর দুদিন দুজনের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়াল। শনিবার আলিপুরদুয়ারের পাঁচ মাস বয়সী এক শিশু সেখানে মারা গিয়েছে। তার দেহ পৃথক করে রাখা হয়েছে। গতকালই দিনহাটার এক মহিলা সেই হাসপাতালে মারা গিয়েছিলেন। জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডা: সুমিত গঙ্গোপাধ্যায় বলেন, ‘দুজনেরই লালারসের নমুনা পরীক্ষার জন্য শিলিগুড়িতে পাঠানো হয়েছে। মহিলার রিপোর্ট নেগেটিভ এসেছে। মৃত শিশুটির রিপোর্ট এখনও এসে পৌঁছায়নি।’

জেলা স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গিয়েছে, গত বৃহস্পতিবার দিনহাটা-১ ব্লকের এক মহিলাকে করোনা হাসপাতলে ভর্তি করা হয়। তাঁর কাশির সাথে রক্ত বের হচ্ছিল। শুক্রবার সেখানেই তিনি মারা যান। এদিকে আলিপুরদুয়ারের বাসিন্দা পাঁচ মাসের এক শিশুকে শুক্রবার সেই হাসপাতালে ভর্তি করা হলে শনিবার সে মারা যায়। গলায়  নানা সমস্যা ছিল তার। শিশুর লালারসের নমুনা উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হলেও সেই রিপোর্ট এখনও এসে পৌঁছায়নি।

- Advertisement -

এদিকে, গোটা জেলা থেকে ২০৫ জনের লালারসের নমুনা এদিন উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে করোনার পরীক্ষার জন্য। আগে পাঠানো ২৬ জনের নমুনার রিপোর্ট এদিন এসেছে। সকলকেরই রিপোর্ট নেগেটিভ। এখন পর্যন্ত জেলায় ৬২০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। সকলেরই রিপোর্ট নেগেটিভ। ৬০৭ জন সরকারি কোয়ারান্টিন ও ১২৪২ জন হোম কোয়ারান্টিনে রয়েছেন। অসম-বাংলা সীমানা এলাকায় শনিবার ১২১৭ জনের স্ক্রিনিং করা হয়েছে।