সন্ত্রাসবাদী হামলায় নিহত দুই মহিলা বিচারপতি

223

কাবুল: কাবুলে ফের সন্ত্রাসবাদী হামলা। রবিবার সকালে বন্দুকবাজদের গুলিতে মৃত্যু হল আফগানিস্তান সুপ্রিম কোর্টের দুই মহিলা বিচারপতির। গত কয়েক মাসে আফগানিস্তানে প্রতিষ্ঠিত ব্যক্তিরা যেভাবে সন্ত্রাসবাদী হামলার শিকার হয়েছেন তাতে রীতিমতো আতঙ্কের সৃষ্টি হয়েছে এলাকাজুড়ে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গতকাল স্থানীয় সময় সকাল ৮টা ৩০মিনিট নাগাদ ওই দুই বিচারপতি গাড়িতে করে নিজেদের অফিসে যাচ্ছিলেন। সেই সময়ই আততায়ীরা তাঁদের ওপর হামলা চালায়। ঘটনায় গাড়ির চালকও গুরুতর আহত হয়েছেন। সুপ্রিম কোর্টের মুখপাত্র আহমেদ ফাহিম কায়িম ঘটনার সত্যতা স্বীকার করলেও হামলার পিছনে কোন জঙ্গিগোষ্ঠীর হাত রয়েছে তা এখনও জানা যায়নি।আফগানিস্তানের রাষ্ট্রপতি আশরাফ গনি তালিবান ও অন্যান্য জঙ্গি গোষ্ঠী দ্বারা বেসামরিক নাগরিকদের উপর হামলার নিন্দা জানিয়ে একটি বিবৃতি জারি করেছেন। তিনি জানিয়েছেন, সন্ত্রাসবাদ ও অপরাধ আফগানিস্তানের সমস্যার সমাধান নয়।

- Advertisement -

এর আগেও ২০১৭ সালের ফেব্রুয়ারি মাসে আফগানিস্তানের সুপ্রিম কোর্টে জঙ্গি হামলায় ২০ জন নিহত হয়েছিলেন। দেশে গত কয়েক মাসে সরকারি কর্মকর্তা, সাংবাদিক এবং নেতাকর্মীদের যেভাবে টার্গেট করে খুন করা হয়েছে তা উদ্বেগজনক। প্রশাসনের অভিযোগ, এই হামলার পিছনে তালিবানের হাত রয়েছে। তালিবান অবশ্য ওই অভিযোগ অস্বীকার করেছে।