হেলমেট বিলি করে নির্বাচন কমিশনের কোপে বর্ধমানের দুই তৃণমূল প্রার্থী

84

বর্ধমান: তৃণমূলের প্রার্থী হিসাবে নাম ঘোষণা হওয়ার পর এখনও নমিনেশনই দাখিল করেননি। তার আগেই নির্বাচন কমিশনের মামলার কোপে পড়লেন বর্ধমান দক্ষিন ও বর্ধমান উত্তর বিধানসভা আসনে প্রতিদ্বন্দী দুই তৃণমূল কংগ্রেস প্রার্থী। সহকারি রিটার্নিং অফিসারের অভিযোগের ভিত্তিতে তৃণমূল কংগ্রেস প্রার্থী খোকন দাস ও নিশীথ মালিকের বিরুদ্ধে বর্ধমান থানা মামলা রুজু করল। বর্ধমান থানা ইতিমধ্যেই মামলা সংক্রান্ত প্রসিকিউশন রিপোর্ট বর্ধমান আদালতে পেশ করেছে। আগামী ২৯ এপ্রিল মামলাটির পরবর্তী শুনানির দিন ধার্য হয়েছে বলে আদালত সূত্রে জানা গিয়েছে। নমিনেশন দাখিলের আগেই দুই তৃণমূল কংগ্রেস প্রার্থীর এই ভাবে মামলায় জড়িয়ে যাওয়ার ঘটনা শোরগোল ফেলে দিয়েছে রাজনৈতিক মহলে।

কমিশন ও রাজনৈতিক মহল সূত্রে জানা গিয়েছে গত বৃহস্পতিবার শিবরাত্রির দিন বর্ধমানের ১০৮ শিবমন্দির এলাকায় যুব তৃণমূল কংগ্রেস ও একটি ব্যবসায়িক প্রতিষ্ঠান যৌথভাবে পথ সচেতনতা শিবিরের আয়োজন করে। সেখানে বাইক আরোহীদের হেলমেট বিলি করা হয়। বর্ধমান দক্ষিণ বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী খোকন দাস ও উত্তর বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী নিশীথ মালিক সেখানে উপস্থিত থেকে হেলমেট বিলি করেন বলে অভিযোগ ওঠে। সংবাদমাধ্যমেও এই বিষয় সংক্রান্ত খবর প্রকাশিত হয়। এরপরই বর্ধমান দক্ষিণ বিধানসভা কেন্দ্রের সহকারি রিটাির্নং অফিসার দুই প্রার্থীর বিরুদ্ধে বর্ধমান থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগ পেয়ে পুলিশ ভারতীয় দণ্ডবিধির ১৭১(ই) ধারায় মামলা রুজু করেছে।

- Advertisement -

বর্ধমান আদালতের আইনজীবীদের কথায় জানা গিয়েছে, যে ধারায় মামলা রুজু হয়েছে তাতে সের্বাচ্চ ১ বছরের সাজা ও আর্থিক জরিমানার বিধানও রয়েছে। এদিকে, মামলার বিষয়ে দুই প্রার্থী এদিন মুখে কুলুপ এঁটেছেন।