চাপে পড়ে সিআইএসএফ-এর দুই কর্মীকে ভারতীয় হাইকমিশনের হাতে তুলে দিল পাকিস্তান

215

ইসলামাবাদ ও নয়াদিল্লি: ইসলামাবাদের ভারতীয় দূতাবাসে নিযুক্ত দুই কর্মী সোমবার সকাল থেকে নিখোঁজ ছিলেন। এদিন সন্ধ্যায় অবশেষে তাঁদের ভারতীয় হাইকমিশনের হাতে তুলে দিল পাকিস্তান। সাউথ ব্লক সূত্রের খবর, তাঁদের দু’জনের শরীরে আঘাতের চিহ্ন রয়েছে।

বিদেশমন্ত্রক সূত্রের খবর, এদিন সকালে ইসলামাবাদে ভারতীয় দূতাবাসে নিযুক্ত সিআইএসএফ-এর দুই কর্মী অফিসের গাড়ি নিয়ে বের নন। তার পর অনেকটা সময় পেরিয়ে গেলেও তাঁরা গন্তব্যে না পৌঁছনোয় জল্পনা শুরু হয়। সকাল ৮টার পর থেকে ওই দুই কর্মীর সঙ্গে যোগাযোগও করা যায়নি। বিষয়টি উদ্বেগ ছড়ায় জাতীয় রাজধানীতেও। এরপর বিদেশমন্ত্রকের তরফে তৎপরতা শুরু হয়।

- Advertisement -

বিদেশমন্ত্রক বিষয়টি নিয়ে পাক বিদেশমন্ত্রকের সঙ্গে যোগাযোগ করে। জানা যায়, ভারতীয় দূতাবাসের ওই দুই কর্মী আইএসআই-এর হেপাজতে রয়েছেন। তবে ঠিক কী কারণে তাঁদের আটক করা হয়েছিল তা স্পষ্ট নয়।

এদিন ওই দুই কর্মী নিখোঁজ হওয়ার পর ভারতে নিযুক্ত পাক দূতাবাসের ভারপ্রাপ্ত কূটনীতিককে ডেকে পাঠায় বিদেশমন্ত্রক। ভারতীয় দূতাবাসে নিযুক্ত ওই দুই কর্মী পাকিস্তানে কী অবস্থায় রয়েছেন,তা জানতে চাওয়া হয়। তার পরপরই ওই দু’জনকে মুক্তি দেওয়া হয় বলে সূত্রের খবর।