পাহাড় ইশ্যুতে ত্রিপাক্ষিক বৈঠকের আশ্বাস অমিত শা’র

367

নয়াদিল্লি: আগামী ১৫ দিনের মধ্যে পাহাড় ইশ্যুতে ত্রিপাক্ষিক বৈঠক ডাকার আশ্বাস দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শা। বুধবার দিল্লিতে বিমল গুরুংপন্থী গোর্খা জনমুক্তি মোর্চার দুই সদস্যের প্রতিনিধিদল কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন। সেই বৈঠকেই এই আশ্বাস মিলেছে বলে জানিয়েছেন মোর্চার বিদ্রোহী নেতা রোশন গিরি। স্বরাষ্ট্রমন্ত্রীর অফিসেই প্রথম ত্রিপাক্ষিক বৈঠক হবে বলেও দাবি রোশনের।

বিমল গুরুংপন্থী গোর্খা জনমুক্তি মোর্চার প্রতিনিধিদলে ছিলেন নিমা তামাং এবং ডাঃ বিনু সুন্দাস। এদিন স্বরাষ্ট্রমন্ত্রীর কার্যালয়ে গিয়ে অমিত শা’র সঙ্গে দেখা করেন প্রতিনিধিদলের দুই সদস্য। পাহাড়ের সমস্যা নিয়ে বৈঠকে বসেন তাঁরা। এদিন বৈঠকে বিজেপির সাধারণ সম্পাদক ভূপেন্দ্র যাদবও উপস্থিত ছিলেন।

- Advertisement -

জানা গিয়েছে, এদিনের বৈঠকে পাহাড় ইশ্যু নিয়ে আগামী ১৫ দিনের মধ্যে কেন্দ্র, রাজ্য এবং গোর্খা জনমুক্তি মোর্চার মধ্যে ত্রিপাক্ষিক বৈঠক ডাকার আশ্বাস দিয়েছেন অমিত শা। এ বিষয়ে চলতি বছরের ২৩ জুলাইয়ের মধ্যে রাজ্য এবং গোর্খা জনমুক্তি মোর্চাকে চিঠি দেওয়ার জন্য বলা হয়েছে। প্রথম ত্রিপাক্ষিক বৈঠকটি স্বরাষ্ট্রমন্ত্রীর অফিসেই হবে বলে জানা গিয়েছে।