পাওয়ার গ্লাইডার ভেঙে দুই নৌসেনা আধিকারিকের মৃত্যু

562

অনলাইন ডেস্ক: রুটিনমাফিক প্রশিক্ষণ নেওয়ার সময় পাওয়ার গ্লাইডার ভেঙে মৃত্যু হল দুই নৌসেনা অফিসারের। রবিবার সকালে কেরলের কোচিতে দুর্ঘটনাটি ঘটে। মর্মান্তিক এই দুর্ঘটনায় লেফটেন্যান্ট রাজীব ঝা (৩৯) ও পেটি অফিসার ইলেকট্রিক্যাল এয়ার সুনীল কুমার (২৯) প্রাণ হারান। রাজীববাবু দেরাদুনের ও সুনীলবাবু বিহারের ভোজের বাসিন্দা ছিলেন।

প্রাতঃভ্রমণে বেড়িয়ে এলাকায় কয়েকজন বাসিন্দা গ্লাইডারটিকে মাটিতে আছড়ে পড়তে দেখেন। বন্দর পুলিশকে খবর দেওয়া হয়। নৌসেনার এক দল ঘটনাস্থলে এসে দুই অফিসারকে নৌসেনার মাল্টি স্পেশালিটি হাসপাতাল আইএনএস সঞ্জীবনীতে নিয়ে যাওয়ার তোড়জোড় শুরু করে। দুই অফিসারই রক্তাক্ত ও গুরুতর আহত ছিলেন। নৌবাহিনীর নিজস্ব অ্যাম্বুল্যান্সে তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

- Advertisement -

নৌসেনার এক মুখপাত্র জানিয়েছেন, রবিবার সকাল সাতটা নাগাদ দক্ষিণ নৌ কমান্ডের নেভাল এয়ার স্টেশন আইএনএস গরুড় থেকে গ্লাইডারের উড়ানে অংশ নিয়েছিলেন তাঁরা। রুটিনমাফিক প্রশিক্ষণের অংশ হিসেবেই তাঁরা এতে অংশ নেন। ৭টা ১৫ নাগাদ থপ্পুমপ্যাডি সেতুর কাছে আচমকাই গ্লাইডারটি ভেঙে পড়ে। গ্লাইডারটিকে কী ধরনের ত্রুটি ছিল তা খতিয়ে দেখছে নৌসেনা।

এদিনে নৌসেনা সূত্রে খবর, গ্লাইডারের ধ্বংসাবশেষ উদ্ধার করে কোচির নৌসেনার ঘাঁটিতে নিয়ে যাওয়া হয়েছে। দক্ষিণ নৌসেনা কমান্ড কী কারণে দুর্ঘটনা ঘটল তা জানতে তদন্তের নির্দেশ দিয়েছে।