মহানন্দা থেকে এক জোড়া সদ্যজাত কন্যাশিশুর দেহ উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য

395

শিলিগুড়ি ও ফাঁসিদেওয়া, ১৯ নভেম্বরঃ মহানন্দা থেকে এক সদ্যজাত কন্যা শিশুর মৃতদেহ ভেসে ওঠার ঘটনায় ব্যপক চাঞ্চল্য ছড়াল। বৃহস্পতিবার নিউ জলপাইগুড়ি (এনজেপি) থানার অন্তর্গত কাওয়াখালি সংলগ্ন পোড়াঝাড় এলাকায় ছট পুজোর ঘাটের কাছেই স্থানীয় বাসিন্দা এবং পূণ্যার্থীরা মৃতদেহ দেখতে পান।

খবর চাউর হতেই এলাকায় হল্লা পড়ে যায়। ঘটনাস্থলে এনজেপি থানার পুলিশ পৌঁছে মৃতদেহ উদ্ধার করে। পরে সেটি ময়নাতদন্তের জন্য উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে। প্রত্যক্ষদর্শীদের অনুমান, কন্যা শিশু জন্মগ্রহণ করায়, কোনও দম্পতি তাঁদের সন্তানকে নদীর জলে ফেলে দিয়ে গিয়েছে। যদিও, পুলিশ ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে।

- Advertisement -

অন্যদিকে, এদিন শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের খালপাড়া ফাঁড়ির অন্তর্গত মহানন্দা নদীর লালমোহন মৌলিক নিরঞ্জন ঘাট থেকেও একটি সদ্যজাত কন্যা শিশুর মৃতদেহ উদ্ধার হয়েছে। কাকতলীয়ভাবে সেটিও ছট ঘাট সংলগ্ন এলাকা থেকেই উদ্ধার হয়েছে। স্থানীয় পুলিশ মৃতদেহ উদ্ধার করে৷ পরে সেটি ময়নাতদন্তের জন্য উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশ ঘটনায় সুনির্দিষ্ট ধারায় মামলা রুজু করে তদন্ত শুরু করছে। এর আগেও শিলিগুড়ি থেকে একাধিকবার বিভিন্ন সময়ে সদ্যজাত কন্যা শিশুর মৃতদেহ উদ্ধার হয়েছে। এবারের ঘটনায় সমাজের অভিজ্ঞ মহলে বিষয়টি নিয়ে নিন্দার ঝড় উঠেছে। কেন বারবার এমন ঘটনার পুনরাবৃত্তি, তানিয়ে প্রশ্ন উঠছে সব মহলে।