করোনায় আক্রান্ত ২ জনের মৃত্যু রায়গঞ্জে

190

রায়গঞ্জ: করোনায় আক্রান্ত ২ জনের মৃত্যু হল। সোমবার দুপুরে রায়গঞ্জ মেডিকেল কলেজ ও হাসপাতালে কোভিড ওয়ার্ডে মৃত্যু হয় করোনা আক্রান্ত দুই ব্যক্তির। মেডিকেল কলেজ সূত্রে জানা গিয়েছে, মৃতদের নাম আদিত্যনাথ পাল(৬৫)। রায়গঞ্জ শহরের দেবীনগর গোয়ালপাড়া এলাকার বাসিন্দা। কালু শেখ(৬০)। ইটাহার থানার গুলন্দর গ্রাম পঞ্চায়েতের সুবর্ণপুর গ্রামের বাসিন্দা। দুজনেই চলতি মাসের ১০ তারিখে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হলে তাদের লালার নমুনায় করোনা পজিটিভ মেলায় রায়গঞ্জ মেডিকেল কলেজের সিসিইউ বিভাগের কোভিড বিভাগে ভর্তি করানো হয়।

মেডিকেল কলেজ সূত্রে খবর, কোভিড ওয়ার্ডে ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে এই মুহূর্তে ১৪ জন ভর্তি রয়েছে। আইসোলেশন ওয়ার্ডে করোনায় আক্রান্ত হয়ে ভর্তি রয়েছে পাঁচ জন। তাদের মধ্যে অধিকাংশই শিশু। এদিন সন্ধ্যা ৬টা নাগাদ ওই দুজনের মৃতদেহ কোভিড ওয়ার্ড থেকে বের করে রায়গঞ্জ মেডিকেল কলেজ ও হাসপাতালের পুলিশ মর্গে রাখার ব্যবস্থা করে মেডিকেল কলেজ কর্তৃপক্ষ।

- Advertisement -

মেডিকেল কলেজের এক আধিকারিক বলেন, ‘স্বাস্থ্যবিধি মেনে ওই ব্যক্তিদের দেহ সৎকার করা হবে। এই মুহূর্তে দেহ রায়গঞ্জ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রয়েছে। ফোন মারফত পরিবারকে জানানো হয়েছে।’

নিত্যদিন হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। যদিও রায়গঞ্জ তথা উত্তর দিনাজপুর জেলায় করোনা সতর্কতার দেখা মেলেনি। চৈত্র সেলের বাজার থেকে শুরু করে নির্বাচনি প্রচারে কাউকে দেখা যাচ্ছে না মাস্ক ব্যবহার করতে। ‌ স্বাস্থ্যদপ্তরের আধিকারিকরা শহর তথা জেলাবাসীর এহেন আচরণে রীতিমতো ক্ষুব্ধ।