শূন্যে গুলি চালিয়ে শ্রমিকদের মজুরির টাকা লুট, ধৃত ২

213

খড়িবাড়ি: ২৬ লক্ষ টাকা লুটের অভিযোগে দু’জনকে গ্রেপ্তার করল খড়িবাড়ি থানার পুলিশ। তবে লুটের টাকা কিংবা লুটের কাজে ব্যবহৃত গাড়িগুলিও উদ্ধার সম্ভব হয়নি বলে খবর পুলিশ সূত্রে। ধৃতদের নাম সাধন দাস ও অনিল টুডু। সোমবার তাদের শিলিগুড়ি মহকুমা আদালতে তোলা হয়। লুটের ঘটনার কিনারা করতে ধৃতদের ১৪ দিনের পুলিশ রিমান্ডে নেওয়া হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

গত বৃহস্পতিবার দুপুরে খড়িবাড়ি থানঝোরা চা বাগানের শ্রমিকদের মজুরি বাবদ ব্যাঙ্ক থেকে তোলা ২৬ লক্ষ টাকা লুট করে দুষ্কৃতীরা। দুষ্কৃতীদের একজন সেনাবাহিনীর পোশাক পরা ছিল বলে জানা যায়। অভিযোগ, ওই দুষ্কৃতী গাড়ি থেকে নেমে শূন্যে এক রাউন্ড গুলিও চালায়। এরপর টাকা নিয়ে চম্পট দেয় তারা। ঘটনার পর বিভিন্ন এলাকার সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখে লুটের কাজে ব্যবহৃত গাড়িটি সহ কয়েকজনকে চিহ্নিত করে পুলিশ। এরপর ধারাবাহিক অভিযান শুরু হয়। বেশ কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করে সন্দেহজনক একটি ছোট গাড়ি এবং বাইকও আটক করেছিল পুলিশ। অবশেষে ঘটনার চারদিন পর রবিবার রাতে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। ধৃত সাধন দাসের বাড়ি ফাঁসিদেওয়া এলাকায়। তাকে নকশালবাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। অপর অভিযুক্ত অনিল টুডুর বাড়ি থানঝোরা চা বাগান এলাকায়। তাকে খড়িবাড়ি হাড়িভিটা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। ধৃত অনিল টুডু বছর দশ আগে থানঝোরা চা বাগানে চালকের কাজ করত বলে জানা গিয়েছে। শুধু তাই নয়, সে মাস দুয়েক খড়িবাড়ি থানায় গাড়ি চালকের কাজ করেছিল বলেও জানতে পেরেছে পুলিশ।

- Advertisement -

সরকারি আইনজীবী সুদীপ রায় বসুনিয়া জানান, লুটের ঘটনায় দু’জনকে গ্রেপ্তার করে আদালতে তোলা হয়। তদন্তের স্বার্থে তাদের ১৪ দিনের পুলিশ রিমান্ডে নেওয়া হয়েছে।