মাদক যোগে গ্রেপ্তার ২ পুলিশকর্মী

77
প্রতীকী ছবি

কলকাতা: মাদক যোগে গ্রেপ্তার হল কলকাতা পুলিশের দুই কনস্টেবল। রবিবার ভোর ৪টা ২০ মিনিট নাগাদ বনগাঁর গাইঘাটা এলাকায় অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয় দুই পুলিশ কর্মীকে। ধৃতরা পলাশ বিশ্বাস এবং সুব্রত বিশ্বাস। তাদের সঙ্গে আটক করা হয়েছে কুখ্যাত মাদক চক্রী প্রশান্ত শিকদার ওরফে পচাকে। ধৃতদের কাছ থেকে উদ্ধার হয়েছে প্রচুর গয়না, নগদ টাকা এবং কয়েকটি মোবাইল। ধৃতদের এদিন আদালতে তোলা হবে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, চলতি মাসের ১২ তারিখ স্ট্যান্ড রোডের প্যাটন ট্যাংকের নীচ থেকে ৩ মাদক কারবারি গ্রেপ্তার হয়েছিল। তাদের তল্লাশি চালিয়ে ছোট ছোট বেশ কয়েকটি হেরোইনের প্যাকেট উদ্ধার হয়। মোট ১ কেজি ১৩২ গ্রাম মাদক ছিল ওই প্যাকেটগুলিতে। যার বাজার মূল্য ৫ কোটি টাকারও বেশি। ধৃতরা বনগাঁ এলাকার বাসিন্দা ফনি বিশ্বাস এবং ওড়িশার বাসিন্দা রাজু বিশ্বাস এবং সম্বিত রায়। তাদের জেরা করে ঘটনার সঙ্গে জড়িত আরও তিন জনের কথা জানতে পারে পুলিশ। যার মধ্যে দু’জন আইন রক্ষক। গত ১৩ মার্চ ধৃতদের আদালতে পেশ করে পুলিশ। দু’ দিনের পুলিশ হেপাজত হয় তাদের।

- Advertisement -

পুলিশের দাবি, ওই তিন জনের ধরা পড়ার খবর পেয়ে একটি পোল্ট্রি ফার্মে গা ঢাকা দেয় পলাশ, সুব্রত এবং প্রশান্ত। শনিবার বিকেলে প্রথমে তাদের বাড়িতে হানা দেয় এসটিএফ। কিন্তু তারা সেখানে ছিল না। এরপর বনগাঁর গাইঘাটা এলাকায় তল্লাশি চালিয়ে অবশেষে ভোরের দিকে তিন মাদক চক্রীকে গ্রেপ্তার করে পুলিশ।

স্পেশাল টাস্ক ফোর্স এর দাবি, বনগাঁ এলাকায় দীর্ঘদিন ধরেই হেরোইন পাচার চালাচ্ছিল প্রশান্ত শিকদার। অনেকদিন ধরেই পুলিশের নজর ছিল তার উপর।