বিডিও’র গাড়ির সামনে ছবি তুলে বিপাকে ২ যুবক

455

আসানসোল: বিডিওর গাড়ির সামনে ছবি তুলে বিপাকে পড়লেন দুই যুবক। আসানসোলের সালানপুর ব্লকের ঘটনা। বিডিও’র সরকারি গাড়ির সঙ্গে দাড়িয়ে দুই যুবক এমনভাবে ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছে যা দেখে মনে হচ্ছে তারাই সালানপুরের বিডিও। ওই গাড়ির সামনে মেটাল প্লেটে লেখা আছে ‘গভর্নমেন্ট অফ ওয়েস্টবেঙ্গল,বিডিও,অন ডিউটি।’ গোটা বিষয়টি নজরে আসতেই রীতিমতো চমকে গিয়েছেন সালানপুরের বিডিও অদিতি বসু। ‌তিনি সঙ্গে সঙ্গে এবিষয়ে খোঁজ নেওয়ার জন্য সালানপুর থানার পুলিশকে উদ্যোগ নিতে বলেন।

জানা গিয়েছে, রূপনারায়ণপুর ব্লক অফিসের বাইরে বিডিও ও সভাপতির গাড়ি দাঁড় করিয়ে রাখা থাকে। গাড়ির সামনে তাদের সরকারি পদ উল্লেখ করে ফলক লাগানো থাকে। কিন্তু সেই গাড়ির সঙ্গে যুক্ত করে নিজেদের ছবি তুলে তা প্রকাশ্যে আনা একবারেই অন্যায়। তার উপর আবার অন ডিউটি লেখা।

- Advertisement -

বিডিও অদিতি বসু বলেন, ‘কৌতূহলবশতও বিডিও’র গাড়ির সঙ্গে এভাবে ছবি তোলা যায় না। এতে সরকারিবিধি লঙ্ঘিত হচ্ছে। এই ছবি দেখিয়ে কাউকে প্রলোভিত করার ঘটনা যদি কোনওভাবে ঘটে থাকে তাহলে তা শাস্তিযোগ্য অপরাধ। পুলিশ ইতিমধ্যেই ওই যুবকদের খোঁজখবর শুরু করেছে।’ তিনি আরও বলেন, ‘মঙ্গলবার বিকেলে শুনেছি বেসরকারি সংস্থার কিছু ছেলে এই ব্লকে র‍্যাশন কার্ডে আধার লিংকের কাজ করছে। তাদেরই দুজনের ছবি রয়েছে গাড়ির পাশে। তারা নিজেদের সরকারি আধিকারিক হিসেবে দেখানোর জন্য এই কাজ করে থাকতে পারেন। তবে যারাই হোক না কেন এই কাজটি একেবারেই গ্রহণযোগ্য নয়।’ পুলিশ জানিয়েছে, গোটা ঘটনার তদন্ত করে দেখা হচ্ছে। দুই যুবকের খোঁজ করা হচ্ছে।