এক হাত নিয়ে গোলপোস্টে লক্ষ্য স্থির উদয়ের

130

জ্যোতি সরকার, জলপাইগুড়ি : শারীরিক প্রতিবন্ধকতা জয় করে ফুটবল মাঠে উদয়ের লক্ষ্যে দিনমজুর বাবা-মায়ে সন্তান উদয় বর্মন। আপাতত চলছে তার সিঁড়ি তৈরির কাজ। দোমোহনি ফুটবল কোচিং সেন্টারের হয়ে জেলা ক্রীড়া সংস্থার আন্তঃকোচিং ক্যাম্প ফুটবলে প্রথম ম্যাচেই গোল আছে তার। কিন্তু এখানেই থেমে না গিয়ে কলকাতা মাঠে খেলার লক্ষ্যে উদয় নিজেকে তৈরি করছে।

২০১৭ সালে বাড়িতে ধান ভাঙার কাজ করার সময় ঢেকিতে চাপা পড়ে তার ডান হাত। কেটে বাদ দেওয়া ছাড়া দ্বিতীয় কোনও উপায় ছিল না। কিন্তু সেখানে থেমে না  গিয়ে নতুন করে লড়াই শুরু করে মরিচবাড়ির কিশোর। বাবা দুর্গাপদ বর্মন ও মা ধনবালা বর্মন দিনমজুরি করে সংসার চালান। দোমোহনি ফুটবল কোচিং সেন্টারে অনুশীলন শেষে টিফিন করার কোনও সংস্থান নেই তার। প্রতিদিন দুই বেলা পেট ভরে ভাত খাওয়াও জোটে না বলে জানিয়েছে উদয়। কিন্তু সমস্ত প্রতিকূলতা সঙ্গী করে ফুটবল মাঠে উত্তোরণের স্বপ্নে ১৪ বছর বয়সি কিশোর।

- Advertisement -

উদয় বলেছে, বাড়িতে ধান ভেঙে চাল করার কাজে সাহায্য করছিলাম। ঢেকি হাতের উপর আছড়ে পড়ায় হাত কেটে বাদ দিতে হয়েছে। আমার ইচ্ছে কলকাতা মাঠে খেলা। তাই প্রতিকূলতার মধ্যেও অনুশীলন করে যাচ্ছি। অনুশীলনের শেষে আমার টিফিনের কোনও ব্যবস্থা নেই। দুপুরে ভাত খাবার পর সামান্য বিশ্রাম করে দোমোহনির মাঠে অনুশীলন করতে যাই। বাড়ি থেকে প্রায় দেড় কিলোমিটার পথ হাঁটতে হয়। বাবা-মা ও প্রতিবেশীরা আমাকে খেলার ব্যাপারে দারুণ উৎসাহ দেন।