ইউরো থেকে বিদায় ফ্রান্সের, শেষ আটে পেটকোভিসের সুইজারল্যান্ড

136

পোর্টাল স্পোর্টস ডেস্ক: ম্যাচের শুরু থেকেই রক্ষণার্তক ফুটবল খেলেছে সুইজারল্যান্ড  এবং ফ্রান্স। তবে শেষ অবদি পেনাল্টির দ্বারা এদিনের ম্যাচে জয় হয় সুইজারল্যান্ডের৷ ম্যাচের প্রথম থেকেই উভয়পক্ষের খেলোয়াড়দের মনোবল ছিল তুঙ্গে।সেটা বুঝিয়ে দিয়েছেন দু’পক্ষের খেলোয়াড়েরাই। ম্যাচের ১৫ মিনিটেই নিজের দল সুইজারল্যান্ডকে একটু হলেও স্বস্তির জায়গা দিয়েছিল হ্যারিস সেফারভিসের গোল। তারপর থেকেই ম্যাচের রূপ বদলে যায়। আক্রমণাত্মক হয়ে যায় উভয়পক্ষই। তবে হাফটাইমের আগে আর গোল করতে পারেনি কোনও পক্ষই।

ইউরো থেকে বিদায় ফ্রান্সের, শেষ আটে পেটকোভিসের সুইজারল্যান্ড| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

- Advertisement -

ম্যাচের দ্বিতীয়ার্ধ শুরু হতেই বিশ্বজয়ী ফ্রান্সের করিম বেঞ্জিমা ৫৭ মিনিটে একটি গোল করে দলকে সমানে নিয়ে আসে। কিন্তু এর ঠিক ২ মিনিটের মধ্যে ফের বেঞ্জিমার আরও একটি গোলে ফ্রান্স এগিয়ে যায় অনেকখানি। দুই দলের সমানে সমানে লড়ায়ে ফের সুইজারল্যান্ড চ্যালেঞ্জের মুখে চলে আসে ৭৫ মিনিটে পল পগবার গোলে। এরপরই ফ্রান্স সমর্থকদের মুখে জয়ের আনন্দ দেখা দিতে শুরু করেছিল। কিন্তু চাপকে বাড়তে না দিয়ে হ্যারিস ফের ৮১ মিনিটের মাথায় দ্বিতীয় গোল করে দেন। তবে ম্যাচের উত্তেজনা চূড়ান্ত পর্যায়ে পৌঁছায় যখন সময় ৯০ মিনিট আর ১ গোলে তখনও পিছিয়ে সুইজারল্যান্ড। সেই সময়েই মারিয়োর অনবদ্য গোলে বরাবরির জায়গায় চলে আসে দুই দল।

এরপর অতিরক্ত ৩০ মিনিট পেলেও ম্যাচের টাই ব্রেক করা যায়নি। অবশেষে পেনাল্টি শট দিয়েই ম্যাচের চূড়ান্ত ফলাফলে পৌঁছোতে হয়। আর পেনাল্টি শটে ৫-৪ গোলে ফ্রান্সকে ইউরো ২০২০ থেকে বিদায় জানায় সুইজারল্যান্ড। অনবদ্য প্রদর্শনের সঙ্গে তারা পৌঁছে গেলো শেষ আটে।