বাসস্ট্যান্ড থেকে বিপুল পরিমাণ নকল মশা মারার ধূপ উদ্ধার

733

আসানসোল: ভিন রাজ্য পাচারের সময় মশা মারার নকল ধূপ বাজেয়াপ্ত করল পুলিশ। সোমবার সকালে আসানসোলে জিটি রোডের সিটি বাসস্ট্যান্ডে হানা দিয়ে আসানসোল দক্ষিণ থানার পুলিশ তিন বাক্স নকল মশা মারার ধূপ বাজেয়াপ্ত করে। বাজেয়াপ্ত ধূপের বাজারমূল্য ২০ হাজার টাকারও বেশি। এই নকল ধূপ তৈরি ও পাচারের অভিযোগে পুলিশ একজনকে গ্রেপ্তারও করেছে। আসানসোলের হিরাপুর থানার হোমিওপ্যাথিক কলেজ এলাকার বাসিন্দা ধৃত ব্যক্তির নাম পাপ্পু ওরফে মহম্মদ সাকিল আখতার।

মহম্মদ আনোয়ার নামে এক ব্যক্তি বলেন, আমাদের কাছে একটি নামী কোম্পানির মশা মারার ধূপ তৈরি-বিক্রির লাইসেন্স ও কপিরাইট আছে। কিন্তু আমরা গত কয়েক মাস ধরে বুঝতে পারি, কেউ বা কারা আমাদের কোম্পানির নামে নকল মশা মারার ধূপ তৈরি করে বাজারে ছাড়ছে। তাতে আমাদের বিক্রি যেমন কমেছে, তেমনি ক্রেতারা আমাদের সম্পর্কে ভুল বুঝছেন। সেইমতো আমরা খোঁজ খবর করে নকল ধূপ তৈরির কথা জানতে পেরে আসানসোল দক্ষিণ থানায় লিখিত অভিযোগ দায়ের করি। এদিক একজনকে তিন বাক্স নকল ধূপ সহ পুলিশ ধরেছে।

- Advertisement -

পুলিশ জানিয়েছে, এদিন সকালে গোপন সূত্রে খবর পেয়ে বাসস্ট্যান্ড থেকে প্রায় ২০ হাজার টাকা মূল্যের তিন বাক্স মশা মারার ধূপ বাজেয়াপ্ত করা হয়। পাপ্পু ওরফে মহঃ সাকিল আখতার নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি ধূপ তৈরির কাগজ ও লাইসেন্স দেখাতে পারেননি। পুলিশের দাবি, জেরায় ধৃত স্বীকার করেছে, কারখানায় নকল ধূপ তৈরি করে বাজারে সরবরাহ করত সে।