বিলেতে দ্বিতীয় ডোজ নেবে টিম ইন্ডিয়া

নিজস্ব প্রতিনিধি, কলকাতা : মিশন ইংল্যান্ডের কাউন্টডাউন শুরু!

২ জুন বিলেত রওনা। তার আগে কাল থেকেই মুম্বইয়ের এক পাঁচতারা হোটেলে ১৪ দিনের কোয়ারান্টিন শুরু হয়ে যাচ্ছে টিম ইন্ডিয়ার। দেশের নানা প্রান্ত থেকে ভারতীয় ক্রিকেটারদের জন্য বিশেষ চাটার্ড বিমানের ব্যবস্থা করেছে বিসিসিআই। সেই বিমানেই কাল মুম্বই পৌঁছে যাবেন চেতেশ্বর পূজারা, ইশান্ত শর্মা, মহম্মদ সামিরা। শুরু হয়ে যাবে মিশন ইংল্যান্ডের কোয়ারান্টিন পর্ব। অধিনায়ক বিরাট কোহলি, সহ অধিনায়ক আজিঙ্কা রাহানে, ওপেনার রোহিত শর্মা ও কোচ রবি শাস্ত্রী মুম্বইয়ের বাসিন্দা। জানা গিয়েছে, তাঁরা কালই দলের সঙ্গে যোগ নাও দিতে পারেন। বদলে ২৪ মে তাঁরা টিম হোটেলের জৈব সুরক্ষা বলয়ে প্রবেশ করবেন। করোনা মুক্ত হয়ে গতরাতে কলকাতায় ফিরে আসা ঋদ্ধিমান সাহারও সেদিনই মুম্বই পৌঁছে ভারতীয় দলের কোয়ারান্টিনে ঢুকে পড়ার কথা।

- Advertisement -

টিম ইন্ডিয়ার কোয়ারান্টিন পর্ব শুরুর আগে ভারতীয় দলের জন্য আজ ভালো খবর এসেছে বিলেত থেকে। জানা গিয়েছে, করোনা টিকার দ্বিতীয় ডোজ ইংল্যান্ডে নেবেন কোহলিরা। দিন কয়েক আগে উত্তরবঙ্গ সংবাদে এমন সম্ভাবনার কথা লেখা হয়েছিল। আজ ইসিবির মাধ্যমে বিসিসিআইয়ের কাছে এব্যাপারে সবুজ সংকেত এসে গিয়েছে। সন্ধ্যার দিকে বোর্ডের কোশাধ্যক্ষ অরুণ সিং ধুমল নয়াদিল্লি থেকে মোবাইলে উত্তরবঙ্গ সংবাদকে বলেন, ইংল্যান্ড সফরের দলে থাকা প্রায় সব ক্রিকেটারের করোনার প্রথম দফার টিকা নেওয়া হয়ে গিয়েছে। লোকেশ রাহুল, ঋদ্ধিমান সাহা ও প্রসিধ কৃষ্ণার প্রথম দফার টিকা নিয়ে কিছু সংশয় রয়েছে এখনও। তবে দ্রুত সব মিটে যাবে। আর কোহলিরা টিকার দ্বিতীয় ডোজ ইংল্যান্ড থেকেই নির্দিষ্ট সময়ে পেয়ে যাবে।

পূজারা, ইশান্ত, সামি, ঋষভ পন্থদের পাশে কাল মুম্বইয়ে একত্রিত হচ্ছে ভারতের মহিলা ক্রিকেট দলও। ২ জুন হরমনপ্রীত কৌর, ঝুলন গোস্বামীদেরও ইংল্যান্ড উড়ে যাওয়ার কথা। জানা গিয়েছে, ভারতের পুরুষ ও মহিলা দল একইসঙ্গে বোর্ডের বিশেষ চাটার্ড বিমানে মুম্বই থেকে লন্ডন উড়ে যাবে। এই প্রথম পুরুষ ও মহিলা দল একসঙ্গে কোনও বিদেশ সফরে যাচ্ছে। ফলে কোহলিদের আসন্ন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ানশিপের পাশে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ সবদিক থেকেই তাৎপর্যপূর্ণ।