ঋণ শোধ করতে না পেরে আত্মঘাতী গাড়ি চালক!

187

রায়গঞ্জ: বেসরকারী কোম্পানির ঋণ মেটাতে হিমশিম। অন্যদিকে, ঋণ পরিশোধের চাপ। অভিযোগ, শেষ অবধি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করলেন এক ব্যক্তি। মৃতের নাম টোটন কান্তি দেব (৩৮)। তিনি পেশায় গাড়ি চালক। পুলিশ ঘটনার খবর পেয়ে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠায়। পাশাপাশি, রায়গঞ্জ থানায় একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করে তদন্ত শুরু করেছে পুলিশ।

পরিবার সূত্রে খবর, সম্প্রতি একটি বেসরকারী মাইক্রো ফাইন্যান্স কোম্পানি থেকে ৭০ হাজার টাকার ঋণ নিয়েছিলেন তিনি। সপ্তাহে ১২০০ টাকা করে শোধ দিতে হত দিতে হবে। তবে, সেই টাকা জোগার করাই জুলুম হয়ে উঠছিল ওই ব্যক্তির কাছে। পরিবারের দাবি সেই ঋণ পরিশোধ করতে না পেরে দিশেহারা হয়ে আত্মঘাতী হয়েছেন তিনি। যদিও পুলিশ কর্তারা অবশ্য এখনই কোন স্পষ্ট মন্তব্য করতে নারাজ।

- Advertisement -

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বুধবার সকাল দশটা নাগাদ বাড়ির পেছনের লিচু গাছে ঝুলন্ত অবস্থায় ওই ব্যক্তিকে দেখতে পান পরিবারের লোকেরা। খবর দেওয়া হয় পুলিশে। কর্ণজোড়া ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মৃতদেহ উদ্ধার করে। বিকেলে ময়নাতদন্তের পর মৃতদেহ পরিবারের হাতে তুলে দেয় পুলিশ। পাশাপাশি গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে।

মৃত ব্যক্তির বাবা নিরঞ্জন দেব বলেন, ‘একটি মাইক্রো ফাইনান্স কোম্পানি থেকে প্রায় ৭০হাজার টাকা ঋণ নিয়েছিল সেই টাকা শোধ করতে না পেরেই গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে আমার ছেলে।‘