ইউনাইটেড উই প্লে নিয়ে আশাবাদী মার্কাস

প্রতীকী ছবি।

ম্যাঞ্চেস্টার : ভারতের খুদে ফুটবলারদের জন্য ইউনাইটেড উই প্লের মতো উদ্যোগ খুবই কার্যকর হবে বলে মত ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের তারকা মার্কাস র্যাশফোর্ডের।

গত বছর জানুয়ারিতে মুম্বইয়ে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ও একটি টায়ার কোম্পানির উদ্যোগে ইউনাইটেড উই প্লে ক্যাম্পেইন শুরু হয়। এই ক্যাম্পেইনের ম্যাধ্যমে এদেশের খুদে ফুটবলারদের ফুটবল সংক্রান্ত বিভিন্ন বিষয় শেখানোই ছিল আয়োজকদের পরিকল্পনা। প্রাথমিকভাবে ১০টি শহরে এই ক্যাম্পেইন হওয়ার কথা ছিল। কিন্তু করোনার জন্য মুম্বই সহ দিল্লি, চণ্ডীগড়, গোয়া, গুয়াহাটি ও কলকাতাতেই তা হয়েছে।

- Advertisement -

ভারতীয় ফুটবলের উন্নতিতে এর প্রভাব প্রসঙ্গে মার্কাসে মত, ইউনাইটেড উই প্লে ভারতের খুদে প্রতিভাদের বিকাশে সহায়ক হবে বলেই আমার বিশ্বাস। ফুটবলে কোচিং একটা বড় বিষয়। এই প্রকল্পের মাধ্যমে ওরা প্রয়োজনীয় সব সাহায্য পাবে। বিভিন্ন দেশের ফুটবলারদের থেকে ওরা ফুটবলের নানা বিষয় শিখতে পারবে। যে কোনও খেলায় পেশাদার হওয়ার ক্ষেত্রে জ্ঞান একটা বড় সুবিধা। তোমার যত জ্ঞান থাকবে, তোমার পক্ষে পেশাদার হওয়াটাও তত সহজ হবে।

এই ক্যাম্পেইন নিয়ে তিনি বলেছেন, এর প্রধান উদ্দেশ্য খুদে প্রতিভাদের সঠিক দিশা দেখানো। তাদের অনুশীলনের আধুনিক পন্থা শেখান, খেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ অংশের উন্নতির পাশাপাশি মানসিক শক্তি বাড়ানো নিয়ে কাজ করা হয়। কমবয়সীদের উপর ইউনাইটেড উই প্লের প্রভাব বেশ ইতিবাচক। পাশাপাশি ওরা এই অভিজ্ঞতা বেশ উপভোগ করে বলেই আমার বিশ্বাস। ভারতে পরবর্তী সময়ে এই ক্যাম্পেইনের মাধ্যমে প্রতিভা উঠে আসবে বলে আশাবাদী ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের অ্যাকাডেমির এই প্রাক্তনী।