৮৫০ কিমি এসে রান্না করে খাওয়ালেন রোগীকে

86

বাল্টিমোর : গল্প হলেও সত্যি। ফেল কড়ি মাখো তেলের হলেও কিছুক্ষেত্রে এখনও হৃদয়াবেগের কাছে হার মেনে যায তীক্ষ্ন ব্যবসাবুদ্ধিও। এমনই এক ঘটনার নজির সম্প্রতি দেখা গেল মার্কিন মুলুকে। মরণাপন্ন এক ক্যানসার রোগিণীকে তাঁর পছন্দের খাবার বানিযে খাওয়াতে সুদূর বাল্টিমোর থেকে ভারমন্টের হাসপাতালে ছুটে এলেন রেস্তোরাঁর শেফ কাম মালিক। রোগিণীকে রেঁধেবেড়ে খাইয়ে খাবারের দাম তো দূরের কথা, গাড়ির জ্বালানি বা ভারমন্টে থাকার খরচ পর্যন্ত তাঁর পকেটে গুঁজে দেওয়া গেল না। এই ঘটনা এক ব্যক্তি ফেসবুক গ্রুপ ক্যান্টন নেবার্স-এ জানানোর পরই তা ভাইরাল হয়ে যায়।

গোটা ঘটনা ওই ব্যক্তির শাশুড়িকে নিয়ে। ভারমন্টের বাসিন্দা ওই মহিলা খাদ্যরসিক। মেরিল্যান্ডের বাল্টিমোরে এলেই তিনি যেতেন একিবেন রেস্তোরাঁয় তাঁর পছন্দের টেম্পুরা ব্রকোলি খেতে। এটা একটা জাপানি ডিশ। তিনি বলতেন, মৃত্যুশয্যাতেও আমি একিবেনের তৈরি টেম্পোরা ব্রকোলি খেতে চাইব।

- Advertisement -

ভাইরাল হওযা ওই পোস্ট শেযার করে বাল্টিমোর সিটি কাউন্সিল সদস্য জেকে কোহেন লেখেন, একিবেনের জন্য গর্ব হয়। তারা যে শুধু ব্যবসা করে না, তা প্রমাণিত। একিবেনের তরুণ তুর্কিদের অভূতপূর্ব সহমর্মিতায় অভিভূত নেটাগরিকরাও। অনেকেই বলেছেন, বাল্টিমোরে গেলে এ বার একিবেনে যেতে হচ্ছে!