অকেজো শ্মশানের বৈদ্যুতিক চুল্লি, নাজেহাল স্থানীয় বাসিন্দারা

128

মুর্শিদাবাদ: বেশ কয়েকদিন ধরে অকেজো হয়ে রয়েছে বহরমপুর শহরের দুটি শ্মশানঘাটের তিনটি বৈদ্যুতিক চুল্লি। ফলে মৃতদেহ সৎকার করতে এসে অসুবিধায় পড়ছেন স্থানীয়রা। যদিও ইতিমধ্যেই যুদ্ধকালীন তৎপরতায় একটি শ্মশানঘাটের চুল্লি মেরামত এবং অপর একটি শ্মশানঘাটে চুল্লি নতুন করে তৈরি করার উদ্যোগ নিয়েছে বহরমপুর পুরসভা।

পুরসভা সূত্রে জানা গিয়েছে, প্রায় কুড়ি বছর আগে গঙ্গা অ্যাকশন পরিকল্পনার মাধ্যমে খাগড়া এবং গোরাবাজার শ্মশানঘাটে মোট তিনটি বৈদ্যুতিক চুল্লি ভাগীরথী নদীর পাশে স্থাপন করা হয়েছিল। কিন্তু দীর্ঘদিন ধরে উপযুক্ত রক্ষণাবেক্ষণের অভাবে পুজোর মাসদুয়েক আগেই খাগড়া শ্মশানঘাটের বৈদ্যুতিক চুল্লি দুটি সম্পূর্ণ খারাপ হয়ে যায়। সমস্যা বাড়িয়ে দুর্গা পুজোর কিছুদিন আগে গোরাবাজার শ্মশানঘাটের একমাত্র বৈদ্যুতিক চুল্লিটিও খারাপ হয়ে পড়ে।

- Advertisement -

বহরমপুর পুরসভার প্রশাসক স্বরূপ সাহা জানান, খাগড়া শ্মশানঘাটের বৈদ্যুতিক চুল্লি দুটি নতুন করে তৈরি করার জন্য ইতিমধ্যেই দরপত্র ডাকা হয়েছে। আগামী তিন থেকে চার মাসের মধ্যে খাগড়া শ্মশানঘাটে নতুন উন্নত মানের বৈদ্যুতিক চুল্লি তৈরির কাজ শেষ হয়ে যাবে। গোরাবাজার এলাকার চুল্লিটিও যুদ্ধকালীন তৎপরতায় সারানোর কাজ চলছে বলে পুরসভার তরফে জানানো হয়েছে।