‘এগিয়ে বাংলা’য় গোটা রাজ্যে শীর্ষে উত্তর দিনাজপুর জেলা

348

ইসলামপুর: মা ও শিশুর তথ্য সংক্রান্ত পোর্টাল ‘এগিয়ে বাংলা’য় গোটা রাজ্যে শীর্ষস্থানে রয়েছে উত্তর দিনাজপুর জেলা। রবিবার এই তথ্য জানিয়েছেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ রবীন্দ্রনাথ প্রধান।

ডাঃ প্রধান আরও জানিয়েছেন, করোনার আবহে জেলার স্বাস্থ্য ব্যবস্থা এবং এই কাজের সঙ্গে যুক্ত স্বাস্থ্যকর্মীদের জন্য এটা গর্বের বিষয়। জানা গিয়েছে, ‘মাতৃমা’ নামের এই প্রকল্পে প্রথম ১০ জন স্বাস্থ্যকর্মীর তালিকায় সাতজন গোয়ালপোখর, দু’জন রায়গঞ্জ এবং একজন ইসলামপুর ব্লকের স্বাস্থ্যকর্মী রয়েছেন।

- Advertisement -

উল্লেখ্য, ইতিমধ্যে করোনা আবহে জেলার স্বাভাবিক স্বাস্থ্য পরিষেবা টিকিয়ে রাখতে ঝাঁপিয়েছে জেলা স্বাস্থ্য দপ্তর। এরই মাঝে গোটা রাজ্যে অন্য একটি স্বাস্থ্য প্রকল্পে উত্তর দিনাজপুর তালিকার শীর্ষে থাকায় জেলা স্বাস্থ্য প্রশাসন খুশি।

এই প্রসঙ্গে জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডাঃ রবীন্দ্রনাথ প্রধান বলেন, ‘মা ও শিশুর তথ্য পোর্টাল ‘এগিয়ে বাংলা’য় জেলা প্রথম স্থানে থাকায় আমরা গর্বিত। কারণ করোনা আবহের মধ্যেও স্বাস্থ্যকর্মীদের আপ্রাণ কর্ম দক্ষতার জন্যই এটা সম্ভব হয়েছে। আমরা সকলকেই শুভেচ্ছা জানিয়েছি। সঙ্গে এই প্রকল্পে জেলার সামগ্রিক পারফরম্যান্স যাতে আগামী দিনে আরও ভালো হয় সেই বিষয়েও জোর দেওয়া হয়েছে।’