অসুস্থ ব্যক্তিকে কাঁধে নিয়ে ২ কিলোমিটার পাহাড়ি রাস্তা হাঁটলেন পুলিশকর্মী

232

সিমলা, ১১ জুনঃ  ফের মানবিকতার নজির গড়ল উত্তরাখণ্ড পুলিশ। এবার সাব ইনস্পেকটর লোকেন্দ্র বহুগুণা অসুস্থ এক ব্যক্তিকে কাঁধে নিয়ে ২ কিলোমিটার পাহাড়ি রাস্তা হেঁটে তাঁকে স্বাস্থ্যকেন্দ্রে নিযে যান এবং প্রাণে বাঁচান। মূলত ফেসবুক পোস্ট থেকেই প্রথমে ঘটনাটি প্রকাশ্যে এসেছে। অসুস্থ ব্যক্তিটিকে কাঁধে তুলে লোকেন্দ্র বহুগুণার হেঁটে পাহাড়ে ওঠার ছবিটি ফেসবুকে ভাইরাল হয়ে গিয়েছে।

জানা গিয়েছে, দিন কয়েক আগে বৈষ্ণোদেবী এবং সঞ্জি ছাটের মাঝে ভাইরো ঘাঁটিতে ট্রাফিক সামলাচ্ছিলেন এসআই লোকেন্দ্র বহুগুণা। হঠাৎ তাঁর নজরে পড়ে, রঞ্ঝি রজক নামে মধ্যপ্রদেশের এক বাসিন্দা বুকের ব্যথায় কাতর হয়ে রাস্তায় পড়ে গিয়েছেন। সঙ্গে সঙ্গে তাঁকে স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়ার বন্দোবস্ত করেন বহুগুণা। তিনি একটি ঘোড়া জোগাড় করে তার উপর রজককে বসানোর চেষ্টা করেন। কিন্তু বুকের অসহ্য যন্ত্রণার জেরে ঘোড়ার উপর বসার ক্ষমতা রজকের ছিল না। তখন আগুপিছু না ভেবে বহুগুণা নিজের কাঁধেই রজককে তুলে নেন। তারপর তাঁকে কাঁধে করে প্রায ২ কিলোমিটার হেঁটে পাহাড়ের উপরে উঠে যমুনোত্রীর এক স্বাস্থ্যকেন্দ্রে নিযে যান। সেখানে চিকিৎসার পর আপাতত সুস্থ রয়েছেন রঞ্ঝি রজক। বহুগুণার এই কাজে গর্বিত উত্তরাখণ্ডের পুলিশ বিভাগ।

- Advertisement -

যদিও উত্তরাখণ্ড পুলিশকর্মীর মানবিকতার নিদর্শন এটাই প্রথম নয়। এর আগে হিন্দু এলাকায় গণপ্রহারের হাত থেকে এক মুসলিম যুবককে উদ্ধার করে সাহসিকতার নজির গড়েছিলেন উত্তরাখণ্ডের রামনগর থানার সাব ইনস্পেকটর গগনদীপ সিং।