লেভেল ক্রসিংয়ের গেটে ধাক্কা ভ্যানরিকশার, বড় দুর্ঘটনা থেকে রক্ষা

117

বীরপাড়া: অল্পের জন্য বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল যাত্রীবাহী ট্রেন। বুধবার মালবোঝাই একটি ভ্যানরিকশা বীরপাড়ার রেলের লেভেল ক্রসিংয়ের গেটে ধাক্কা মারে। ধাক্কায় গেটটি ভেঙে যায়। ভ্যানরিকশাটিও অনেকটা এগিয়ে যায়। আরেকটু হলেই ঘটে যেত বড়সড় দুর্ঘটনা। তবে সেসব কিছু না হওয়ায় স্বস্তিতে বীরপাড়াবাসী। এদিনের ঘটনার পর ফের বীরপাড়ায় লেভেল ক্রসিংয়ের জায়গায় ওভারব্রিজ তৈরির দাবি উঠেছে।

স্থানীয় বাসিন্দারা জানান, এদিন বেলা একটা নাগাদ ঘটনাটি ঘটে। ট্রেন আসার আগে লেভেল ক্রসিংয়ের দু’দিকের দু’টি গেট নামানো হচ্ছিল। তখনই ধাক্কা মারে মালবোঝাই ভ্যানরিকশাটি। সেসময় ট্রেনও আসছিল। লেভেল ক্রসিংয়ের গেটকিপার জানান, ট্রেন আসার সময় হওয়ায় গেট নামানো হচ্ছিল। দ্রুতবেগে একদিকের গেট পেরিয়ে যায় ভ্যানরিকশাটি। উলটো দিকের গেট ততক্ষণে নামানো হয়ে গিয়েছে। এরপরই ভ্যানরিকশাটি অপরদিকের গেটে ধাক্কা মারে। ধাক্কায় গেট ভেঙে যায়। ঘটনার পরপরই অবশ্য গাড়িটিকে আটক করা হয়।

- Advertisement -

এদিকে, খবর পেয়ে ঘটনাস্থলে যায় বীরপাড়া থানার পুলিশ ও রেল পুলিশ। রেল পুলিশ মালবোঝাই ভ্যানরিকশাটিকে আটক করেছে বলে উত্তর পূর্ব সীমান্ত রেল সূত্রের খবর। রেল পুলিশ একটি মামলা রুজু করেছে বলে দলগাঁও রেল স্টেশন সূত্রে জানা গিয়েছে।

প্রসঙ্গত, গত বিধানসভা নির্বাচনের আগে বীরপাড়ায় লেভেল ক্রসিংয়ের জায়গায় ওভারব্রিজ তৈরির প্রতিশ্রুতি দিয়েছিলেন বিজেপির বিদায়ী বিধায়ক মনোজ টিগ্গা। কিন্তু পরবর্তীতে তিনি অভিযোগ তোলেন,  রেলমন্ত্রক টাকা দিতে রাজি হলেও বাকি ৫০ (পঞ্চাশ) শতাংশ টাকা রাজ্য সরকার দিতে রাজি হচ্ছে না বলেই ওভারব্রিজ তৈরি হচ্ছে না। আবার তৃণমূলের অভিযোগ, প্রতিশ্রুতি রক্ষায় ব্যর্থ হয়ে মিথ্যাচার করছেন মনোজ টিগ্গা। মনোজবাবু আদতে রেলগেটের সমস্যা সমাধানের চেষ্টাই করেননি বলে অভিযোগ তৃণমূলের।