জমি বিবাদ ঘিরে ধূপগুড়িতে ধুন্ধুমার, পুলিশের গাড়ি ভাঙচুর

107

ধূপগুড়ি: জমি বিবাদকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নিল ধূপগুড়ির মধ্য ডাউকিমারি এলাকা। উত্তেজিত জনতা পুলিশের গাড়ি ভাঙচুর করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাদানে গ্যাস ছুড়তে হয়েছে পুলিশকে। ঘটনায় প্রায় ১২ জনকে আটক করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কয়েকদিন আগে জমি বিবাদকে কেন্দ্র করে এক মহিলাকে মারধরের অভিযোগ ওঠে তাঁর ভাসুর সহ পাঁচ জনের বিরুদ্ধে। তখন ওই মহিলা পুলিশের কাছে অভিযোগও দায়ের করেন। পুলিশ অভিযুক্তদের গ্রেপ্তারের আগেই তাঁরা আদালত থেকে আগাম জামিন নেন।

- Advertisement -

এদিকে, মারধরে আহত মহিলা বুধবার রাতে মারা যান। এরপরই ক্ষিপ্ত হয়ে ওঠেন গ্রামবাসীরা। বৃহস্পতিবার সকালে গ্রামবাসীরা অভিযুক্তের বাড়ির সামনে জমা হয়ে বিক্ষোভ দেখাতে থাকেন। পুলিশ বিক্ষোভকারীদের সরে যেতে বললেও তাঁরা মানেননি। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাদানে গ্যাস ছোড়ে। পরিস্থিতি উত্তেজিত হয়ে ওঠায় কেন্দ্রীয় বাহিনী এবং র‍্যাফ ঘটনাস্থলে যায়। তাদের দেখে জনতা পালাতে শুরু করে। বিক্ষোভকারীদের ছোড়া ঢিলে এক মহিলা সিভিক ভলান্টিয়ার আহত হয়েছেন। উত্তেজিত জনতার মারে জখম হয়েছেন এক অভিযুক্তও।

পুলিশ জানিয়েছে, ঘটনায় প্রায় ১২ জনকে আটক করা হয়েছে। ঘটনাস্থলে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন রয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।