আন্দোলনকারী অধ্যাপকদের আশ্বস্ত করলেন রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য

298

রায়গঞ্জ: উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের পথে হেঁটেই রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত অতিথি অধ্যাপকদের সমস্যা সমাধানের আশ্বাস দিলেন উপাচার্য অনিল ভুঁইমালি। বুধবার আন্দোলনকারীদের সঙ্গে দেখা করে তাদের পাশে থাকার আশ্বাস দেন তিনি। উপাচার্যের থেকে আশ্বাস পেয়ে কিছুটা স্বস্তিতে আন্দোলনকারীরা।

উপাচার্য অনিল ভুঁইমালি জানান, গত বছর রাজ্যের সব কলেজে আংশিক, চুক্তিভিত্তিক ও অতিথি অধ্যাপকদের এসএসিটি-র আওতায় নিয়ে এসেছে রাজ্য সরকার। যারা এখানে আছেন তারা আন্ডার গ্র‍্যাজুয়েট পড়ান তাদেরও দাবি রয়েছে। কিন্ত সেই দাবি পূরণ না হওয়ায় তারা আন্দোলন চালিয়ে যাচ্ছেন। আমরা তাদের দাবি সরকারকে জানিয়েছি। শিক্ষামন্ত্রীকে জানিয়েছি। কিন্ত এখনও কোনো উত্তর পাইনি। যদিও সরকারের তরফে জানানো হয়েছে, যা হওয়ার আইন অনুযায়ী হবে।

- Advertisement -

উপাচার্য আরও জানান, উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় অতিথি অধ্যাপকদের জন্য একটা ব্যবস্থা গ্রহণ করেছে। তারা যে পদ্ধতিতে সমস্যা সমাধান করেছেন সেই পদ্ধতি মেনেই এখানকার অতিথি অধ্যাপকদের সমস্যা সমাধান করা হবে। এ ব্যাপারে রেজিস্টার ও ফিনান্স অফিসারকে আলোচনা করতে বলেছি। বৃহস্পতিবার রেজিস্টার ও ফিনান্স অফিসার আন্দোলনরত অধ্যাপকদের নিয়ে আলোচনায় বসবেন। আশাকরি সমাধান হয়ে যাবে।

আন্দোলনরত অধ্যাপকদের পক্ষে রাগিব আলি মিনহাজ জানান, আমরা যেহেতু বিশ্ববিদ্যালয়ের অধীনে আছি তাই হয়তো এসএসিটি-র আওতায় আনতে পারবেন না। কিছু আইনের জটিলতা আছে। আমাদের এসএসিটি-র ডেজিগনেশন না দিলেও হবে। আমাদের মূল দাবি, আমরা যে কলেজে পড়াই তার বেনিফিট দিতে হবে। আমাদের ৬০ বছর কাজ করার অধিকার দিতে হবে, যা অন্য কলেজগুলির ক্ষেত্রে এসএসিটি-র আওতায় যারা এসেছেন তারা পাচ্ছেন। জব সিকিউরিটি পেলে অবশ্যই খুশি আমরা।