ভ্যাকসিন নিতে গিয়ে হেনস্তার শিকার, ছড়াল ক্ষোভ

114

পুরাতন মালদা: করোনার ভ্যাকসিন নিতে গিয়ে ফের ধুন্ধুমার কাণ্ড ঘটল পুরাতন মালদা থানার যাত্রাডাঙ্গা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে। ২০০ জনের ভ্যাকসিন দেওয়ার কথা বলা হলেও মঙ্গলবার ভোর থেকেই ভিড় করেছিলেন কয়েক হাজার মানুষ। সকাল ১০টায় সংশ্লিষ্ট প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র থেকে শুরু হয় করোনার ভ্যাকসিন দেওয়ার কাজ। স্বাস্থ্যকেন্দ্রের গেট খুলতেই হুড়োহুড়ি শুরু হয়ে যায় সাধারণ মানুষের মধ্যে। চরম হেনস্তার শিকার হন ভ্যাকসিন নিতে আসা বেশ কিছু মহিলারা বলে অভিযোগ।

ভ্যাকসিন নেওয়ার জন্য মানুষের ভিড় দেখে প্রথমে ভ্যাকসিন দেওয়ার কাজ শুরু করতে বিপাকে পড়তে হয় সংশ্লিষ্ট প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে কর্তৃপক্ষকে। যে যার মত ঠেলাঠেলি করে আগে ভ্যাকসিন নেওয়ার চেষ্টা করে বলে অভিযোগ। যার ফলে শুরু হয়ে যায় গোলমাল। ধাক্কাধাক্কির জেরে ব্যাপক দুর্ভোগের শিকার হতে হয় ভ্যাকসিন নিতে আসা অনেক মহিলাদের। অবশেষে যাত্রাডাঙ্গা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে পৌঁছোয় পুরাতন মালদা থানার পুলিশ। মানুষের ভীড় নিয়ন্ত্রণ করতে পুলিশকে কড়া পদক্ষেপ গ্রহণ করতে হয়। অবশেষে সংশ্লিষ্ট প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্র থেকে জানিয়ে দেওয়া হয় ১০০ জনের বেশি কাউকে ভ্যাকসিন দেওয়া হবে না। আর এতেই চরম অসন্তোষ ছড়িয়ে পড়ে সাধারণ মানুষের মধ্যে।

- Advertisement -

ভ্যাকসিন নিতে আসা মানুষদের বক্তব্য, কীভাবে ভ্যাকসিন পাবো, আর কবে সে ভ্যাকসিন মিলবে কিছুই আমাদের জানানো হয় নি। যদি আগে থেকে মাইকে প্রচার করা হত যে ১০০ জনের বেশি কাউকে ভ্যাকসিন দেওয়া হবে না, তাহলে ভোর থেকে অনেকেই লাইনে দাড়াতেন না। এব্যাপারে প্রশাসনকে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া উচিত।