পৃথ্বী-আদিত্যে বিজয় হাজারে চ্যাম্পিয়ন মুম্বই

নয়াদিল্লি, ১৪ মার্চ : ফিল্ডিং করার সময় পায়ে বলের আঘাত লেগে উঠে গিয়েছিলেন। তবে সবার আশঙ্কা কাটিয়ে ব্যাট হাতে নেমে পরলেন মাঠে। বিজয় হাজারে ট্রফির ফাইনালে দুরন্ত পৃথ্বী শ। তাঁর ও আদিত্য তারের দাপটে উত্তরপ্রদেশকে ৬ উইকেট হারিয়ে চ্যাম্পিয়ন মুম্বই।

যদিও চিত্রনাট্য ছিল উত্তরপ্রদেশের পক্ষে। প্রথমে ব্যাট করে ৩১২/৪ স্কোর করে তারা। ১৫৬ বলে অপরাজিত ১৫৮ রানের ইনিংস ওপেনার মাধব কৌশিকের। সঙ্গে ছিলেন সমর্থ সিং (৫৫), অক্ষদীপ সিং (৫৫), প্রিয়ম গর্গরা (২১)। মুম্বইয়ে হয়ে জোড়া উইকেট তনুশ কোতিয়ানের, একটি প্রশান্ত সোলাঙ্কির। উইকেট না পেলেও ভালো বোলিং ধবল কুলকার্নির (৬-২-১৭-০)।

- Advertisement -

উত্তরপ্রদেশের ইনিংসের শেষ ওভারে মাধবের শট পায়ে লাগে পৃথ্বীর। ব্যথার জন্য মাঠ ছাড়তে হয় তাঁকে। কিন্তু ওপেনিংয়ে যশস্বী জয়সওয়ালকে সঙ্গে নিয়ে মাঠে ফিরলেন মুম্বই অধিনায়ক। দশম ওভারের প্রথম বলে আউট হওয়ার সময় পৃথ্বীর নামের পাশে ৭৩ রান। ৩৯ বলের ইনিংস সাজানো ছিল ১০টি চার এবং ৪ ছক্কায়। চলতি বিজয় হাজারে ট্রফিতে ৮ ইনিংসে ৮২৭ রান এসেছে তাঁর ব্যাট থেকে, টুর্নামেন্টের সর্বোচ্চ। পাশাপাশি এই প্রথম কেউ আটশোর গণ্ডি অতিক্রম করলেন। ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের দল বাছার ক্ষেত্রে নির্বাচকদের কাজটা আরও কঠিন করে দিলেন।

মুম্বইয়ে হয়ে বাকি কাজটা করলেন আদিত্য (অপরাজিত ১১৮)। যশস্বী (২৯), শামস মূলানি (৩৬), শিবম দুবেকে (৪২) নিয়ে দলকে ট্রফির মালিক করলেন তিনি। মাত্র ৪১.৩ ওভারেই ৩১৫/৪ স্কোর করে ফেলে মুম্বই। ম্যাচের সেরাও হলেন আদিত্য। এই নিয়ে চতুর্থ বার চ্যাম্পিয়ন হল মুম্বই।