চুরি যাওয়া দেবী মূর্তি ফিরে পেতে পথ অবরোধ গ্রামবাসীর

327

বর্ধমান: রাতের অন্ধকারে আটশ বছরের প্রাচীন দেবীচণ্ডীর শিলা মূর্তি চুরি করে নিয়ে পালায় দুস্কৃতীরা। এ খবর ছড়িয়ে পড়তেই শনিবার সকাল থেকে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে পূর্ব বর্ধমানের আউসগ্রামে। দ্রুত আরাধ্য দেবীমূর্তি উদ্ধারের দাবিতে স্বোচ্চার হন আউসগ্রামের ছোড়া কলোনির বাসিন্দা। তারা টানা ৭ ঘন্টা মোড়বাঁধ চন্ডীতলার সামনে পথ অবরোধ করেন।

গ্রামবাসীদের পথ অবরোধ ও বিক্ষোভের জেরে এদিন সকাল থেকে আউসগ্রামের একাধিক সড়কপথে যান চলাচল থমকে যায়। খবর পেয়ে আউসগ্রাম থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে অবরোধ তোলার চেষ্টা করেন। কিন্তু পুলিশ ব্যর্থ হয়। পরে ডিএসপি ক্রাইম সমরেশ দে, এলাকার বিধায়ক অভেদানন্দ থান্ডার ও অন্য জনপ্রতিনিধিরা ঘটনা স্থলে পৌঁছে মূর্তি উদ্ধারের আশ্বাস দিলে ৭ ঘন্টা বাদ পর অবরোধ ওঠে।

- Advertisement -

আউসগ্রামের ছোড়া কলোনীর একটি গাছতলায় রয়েছে দেবী চণ্ডীর বাঁধানো বেদি। সেখানেই নিত্যদিন ফুট দেড়েক উচ্চতার দেবী চণ্ডীর শিলামূর্তির পুজোপাঠ হয়ে আসছে। আউসগ্রামের ছোড়া কলোনীর বাসিন্দাদের আরাধ্য দেবী হিসাবেই চণ্ডী মূর্তিটি মান্যতা পেয়ে আসছেন। তাই দেবীর প্রতি তাঁদের শ্রদ্ধা সীমাহীন।

কিন্তু এদিন সকালে গ্রামের কয়েকজন বধূ দেবীর বেদিতে পুজো দিতে গিয়ে দেখেন সেখানে দেবীমূর্তি নেই। তাঁদের মাধ্যমেই এলাকায় খবর ছড়িয়ে পড়তেই ক্ষোভে ফেটে পড়েন গ্রামবাসীরা।