অবৈধ নির্মাণ রুখতে প্রশাসনের দারস্থ নাগরিক মঞ্চ

96

মেখলিগঞ্জ: মেখলিগঞ্জ ধাপড়া রাজ্য সড়কের বাগডোকরা মোড় সংলগ্ন এলাকায় পূর্ত দপ্তরের জমি দখল করে  চলছে নির্মাণ। অভিযোগ, পূর্ত দপ্তরের ওই জমি দখল করে রাতারাতি ঘর তৈরি করেন স্থানীয় হীরালাল হরিজন। বিষয়টি নজরে আসতেই প্রশাসনের দ্বারস্থ হলেন নাগরিক মঞ্চ সহ স্থানীয় একটি ক্লাবের সদস্যরা। সরকারি জমিতে কীভাবে ঘর তৈরি হতে পারে তা নিয়ে প্রশ্ন তুলে ধরেন সকলেই।

স্থানীয় বাসিন্দা মতীন্দ্রনাথ রায় বলেন, ‘আমরা চাই নির্মাণ বন্ধ করুক প্রশাসন।’ একই বক্তব্য মতীন্দ্রনাথ রায়, অলোক রায় পাটোয়ারীদেরও। অন্যদিকে স্থানীয়দের সুরেই প্রাক্তন প্রধান মনোরঞ্জন রায় লস্কর বলেন, ‘পূর্ত দপ্তরের ওই জায়গায় আগে পুকুর ছিল। মাছ ধরাকে কেন্দ্র করে বিবাদের জেরে তা ভরাট করে দেওয়া হয়। বর্তমানে ফের ওই জমিকে কেন্দ্র করে এলাকায় সমস্যা সৃষ্টি হচ্ছে। আমি চাই প্রশাসন হস্তক্ষেপ করুক অবৈধ নির্মাণের বিরুদ্ধে।’

- Advertisement -

এবিষয়ে হীরালাল হরিজনের সঙ্গে যোগাযোগ সম্ভব না হলেও তাঁর ভাইপো কৃষাণ হরিজন বলেন, ‘আমার কাকু মানুষের বাড়িতে কাজ করেন। ওই জমিতে একটি দোকান তৈরি করে জীবিকা নির্বাহ করতে চান তিনি। এতে গ্রামের মানুষ কেন বাঁধা দিচ্ছে বুঝতে পারছি না।’ তাঁর কথায়, যদি প্রশাসন মানা করে তবে দোকানঘর হবে না।

মেখলিগঞ্জের বিডিও অরুণকুমার সামন্ত জানান, অভিযোগ পেয়েছি। খোঁজ নিয়ে দেখা হবে বিষয়টি।