স্বাস্থ্যকেন্দ্রে অনুপস্থিত চিকিৎসক, বদলির দাবি

176

গয়েরকাটা: বিনা ছুটিতে বেপাত্তা ধূপগুড়ির সাঁকোয়াঝোরা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের একমাত্র চিকিৎসক। প্রতিদিন চিকিৎসককে না পেয়ে সাধারণ মানুষকে হেনস্তার শিকার হতে হচ্ছে বলে অভিযোগ। এবার ওই চিকিৎসকের বদলির দাবিতে সরব হলেন এলাকার বাসিন্দারা। স্বাস্থ্যবিভাগের এমন অব্যবস্থার বিরুদ্ধে বিক্ষোভ দেখালেন তাঁরা। বুধবার স্বাস্থ্যকেন্দ্র ঘেরাও করে বিক্ষোভ দেখান দুই শতাধিক বাসিন্দা। বিক্ষোভ শামিল হন গয়েরকাটা নাগরিক উন্নয়ন মঞ্চের সদস্যরাও। ঘটনাস্থলে ধূপগুড়ির বিএমওএইচ ডাঃ সুরজিত ঘোষ এলে তাঁকেও বিক্ষোভের মুখে পড়তে হয়। পরে অবশ্য বিএমওএইচের আশ্বাসে বিক্ষোভ উঠে যায়।

গয়েরকাটা নাগরিক উন্নয়ন মঞ্চের সম্পাদক সঞ্জয় দেবনাথ ও স্থানীয় বাসিন্দা বিবেক প্রধান জানান, সাঁকোয়াঝোরা প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রের ওপর নির্ভরশীল কয়েকটি এলাকার লক্ষাধিক মানুষ। কিন্তু এত গুরুত্বপূর্ণ এই স্বাস্থ্যকেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক দেবাশিস দাস ছুটি না নিয়ে প্রায় সাত দিন ধরে বেপাত্তা হয়ে রয়েছেন। উনি সব সময় রোগীদের সঙ্গে দুর্ব্যবহার করেন ও মাঝে মধ্যেই স্বাস্থ্যকেন্দ্রে আসেন না বলে অভিযোগ। অবিলম্বে দেবাশিস দাসকে সরিয়ে অন্য কোনও দ্বায়িত্বশীল চিকিৎসক নিয়োগের দাবি তুলেছেন বাসিন্দারা। পাশাপাশি, স্বাস্থ্যকেন্দ্রের পরিকাঠামো উন্নয়নেরও দাবি তুলেছেন তাঁরা। যদিও চিকিৎসক দেবাশিস দাসের বক্তব্য, গাড়ি খারাপ থাকায় বেশ কিছুদিন তিনি স্বাস্থ্যকেন্দ্রে আসতে পারেননি।

- Advertisement -

ধূপগুড়ির বিএমওএইচ ডাঃ সুরজিত ঘোষ জানান, স্থানীয় বাসিন্দারা স্বাস্থ্যকেন্দ্র নিয়ে বিভিন্ন দাবি জানিয়েছেন। তাঁদের দাবিগুলো যুক্তি সংগত। এবিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।