অধরা সমাধান, এশিয়ান হাইওয়ে অবরোধের হুমকি গ্রামবাসীদের

168

জটেশ্বর: প্রায় ছয় বছর যাবৎ বিদ্যুৎ সমস্যার সমাধানের আবেদন জানিয়েও লাভ হয়নি। এই পরিস্থিতিতে এবার জয়গাঁ-বাংলাদেশ এশিয়ান হাইওয়ে অবরোধের হুঁশিয়ারি দিলেন ফালাকাটা ব্লকের ধনীরামপুর-১ গ্রামপঞ্চায়েতের নরসিংহপুরের বাসিন্দারা। যদিও বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট দপ্তরের কোনও মন্তব্য মেলেনি।

জানা গিয়েছে, ধনীরামপুর-১ গ্রামপঞ্চায়েতের ৫ ও ৮ নম্বর এলাকাটি জঙ্গল লাগোয়া। সেখানে প্রায় ৬ হাজার মানুষের বাস। সন্ধ্যে হলেই প্রায়দিনই হাতির হামলা শুরু হয় বলে অভিযোগ৷ স্থানীয়রা জানিয়েছেন, গ্রামের এক প্রান্তে বিদ্যুতের ট্রান্সফর্মার বসনাো রয়েছে। কিন্তু তাতেও কোনও তাভ হয় না। ঘটনায় ক্ষোভ দানা বাঁধতে শুরু করেছে এলাকায়। অবিলম্বে সমস্যার সমাধনা না হলে এশিয়ান হাইওয়ে অবরোধ করার হুমকি দিয়েছেন স্থানীয়রা। নরসিংহ পুরের স্থানীয় বাসিন্দা লক্ষী চান্দ শৈব বলেন, ‘ধনীরামপুর-১ গ্রামপঞ্চায়েতের ৫ ও ৮ নম্বর অংশে বিদ্যুৎ সমস্যা দীর্ঘদিনের। একটি ট্রান্সফর্মার থেকে দুটি এলাকায় সাপ্লাই দেওয়া হয়েছে। যার ফলে কোনও এলাকায় পর্যাপ্ত পরিমান বিদ্যুৎ পৌছায় না। ফলে সমস্যা ক্রমেই বাড়়ছে।

- Advertisement -

এবিষয়ে বিদ্যুৎ দপ্তেরর আলিপুরদুয়ার ডিভিশনের রিজিওনাল ম্যানেজার বিদীপ রঞ্জন বর্মন ফোনকে ফোন করা হলেও যোগাযোগ করা সম্ভব হয়নি। অন্যদিকে বিদ্যুৎ বন্টন সংস্থার বীরপাড়ার স্টেশন ম্যানেজারের মোবাইল ফোন বন্ধ থাকায় তাঁর সঙ্গেও যোগাযোগ করা সম্ভব হয়নি।