বেহাল রাস্তা সংস্কারের প্রতিবাদে বিক্ষোভ গ্রামবাসীদের

119

পুরাতন মালদা: বেহাল রাস্তা সংস্কারের দাবিতে বিক্ষোভে শামিল হন পুরাতন মালদা ব্লকের মঙ্গলবাড়ি অঞ্চলের বলাতুলি গ্রামের বাসিন্দারা। সোমবার সকালে ব্লক অফিস খোলার আগেই গেটের সামনে বসে বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয়রা। কোনও কর্মীকে ব্লক অফিসের ভিতর ঢুকতে দেওয়া হয়নি। পুরাতন মালদা ব্লক আধিকারিক ইরফান হাবিব ব্লক অফিসে ঢোকার সময় বাধার সম্মুখীন হন এবং উত্তেজিত জনতার কথা শুনতে সম্মতি প্রকাশ করেন। পরবর্তীতে ইরফান হাবিবের আশ্বাসে বিক্ষোভকারীরা ব্লক আধিকারিকের দপ্তরে গিয়ে কথা বললে পরিস্থিতি স্বাভাবিক হয়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বলাতুলি গ্রামের ইদগাহ পাড়ায় প্রায় ৩০০ থেকে ৪০০ মিটার রাস্তা বেহাল অবস্থায় দীর্ঘদিন ধরে রয়েছে অথচ একই রাস্তার সামনের এবং পেছনের দিকে কংক্রিট ঢালাই হয়ে গিয়েছে। এই রাস্তায় এখনও পর্যন্ত হাঁটুজল এবং কাদা রয়েছে ফলে সমস্যার সম্মুখীন হতে হচ্ছে এলাকাবাসীকে। বারবার এলাকার পঞ্চায়েত সদস্য এবং প্রধানকে বললেও কোনও কর্ণপাত করেননি।

- Advertisement -

বিক্ষোভকারী আনসারি আলি জানান, দীর্ঘদিন ধরে এই রাস্তাটি বেহাল হয়ে পড়ে আছে। কিন্তু ইচ্ছাকৃতভাবে স্থানীয় পঞ্চায়েত সদস্য কাজ করছে না তাই বাধ্য হয়ে আমরা আজকে ব্লক অফিসে এসেছি। পরে অবশ্য বিক্ষোভকারীদের সঙ্গে কথা বলেন ব্লক অফিসের আধিকারিক এবং বিক্ষোভকারীদের আশ্বাস দেওয়া হয় খুব শীঘ্রই সেখানে কাজ শুরু হবে। এই প্রসঙ্গে মঙ্গলবাড়ি অঞ্চলের উপপ্রধান তথা বিজেপি নেতা গৌতম দাস জানান, বলাতুলি রাস্তাতে প্রচুর সমস্যা রয়েছে তবে খুব দ্রুত অর্থাৎ মাসখানেকের মধ্যেই কাজ সম্পন্ন করা হবে।