বেহাল রাস্তায় ধানের রোপণ করে প্রতিবাদ গ্রামবাসীর

130

তুফানগঞ্জ: বেহাল রাস্তা সংস্করণের দাবি জানিয়ে ধানের চারা রোপণ করে প্রতিবাদ জানাল গ্রামবাসীরা। শনিবার ঘটনাটি ঘটেছে ধলপল ১ গ্রাম পঞ্চায়েতের উত্তর ধলপল ৯/৫ নম্বর বুথের বর্মন পাড়ায়। প্রায় দু দশক থেকে দু কিলোমিটার রাস্তার কোনও সংস্কার না হওয়ায় যাতায়াতে দুর্ভোগ পোহাতে হয় এলাকাবাসীকে। অভিযোগ, বহুবার প্রশাসনের দ্বারস্থ হয়েও কোনও লাভ হয়নি। অবশেষে বেহাল রাস্তায় ধানের চারা রোপণ করে প্রতিবাদ জানান প্রত্যেকে।

গ্রামবাসীদের অভিযোগ, বেহাল রাস্তার কারণে কোনও মুমূর্ষুকে তুফানগঞ্জ মহকুমা হাসপাতালে ভর্তি করাতে হলে কাঁধে করে ১ কিমি রাস্তা পেরিয়ে গাড়িতে উঠতে হয়। বিশেষ করে বর্ষাকালে নাজেহাল হতে হয় ছাত্রছাত্রী থেকে শুরু করে কৃষক, রোগীর পরিবারকে। কৃষকদের উৎপাদিত কৃষিপণ্য ধলপল বাজার বা পাশ্ববর্তী বাজারে বিক্রির জন্য নিতে হলে অধিক ভাড়ায় নিতে হয়। ফলে লভ্যাংশ অনেকটাই কমে যায়। এলাকায় টোটো, অটো, সাইকেল নিয়ে যাতায়াত করতে গেলে প্রায়শই দুর্ঘটনা ঘটে। তাই দ্রুত বেহাল রাস্তাটি পাকা করার দাবি উঠেছে।

- Advertisement -

স্থানীয় বাসিন্দা দান্তা বর্দার ও সত্যেন বর্মন বলেন, ‘রাস্তা আর চাষের জমি একই রকম। তাই রাস্তায় ধানের চারা রোপণ করে প্রতিবাদ জানালাম। যাতে প্রশাসনের টনক নড়ে। এর আগেও বহুবার প্রশাসনকে জানিয়েও কোনও সুরাহা হয়নি।‘

ধলপল ১ গ্রাম পঞ্চায়েত প্রধান কবিতা দাস বলেন, ‘বিষয়টি খতিয়ে দেখে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।‘