বেহাল রাস্তা সংস্কারের দাবিতে ধানের চারা লাগিয়ে বিক্ষোভ গ্রামবাসীদের

187

চাঁচল: গ্রামের চলাচলের রাস্তা বেহাল। হাজারও প্রতিশ্রুতির পরেও রাস্তা পাকা হয়নি। যার জেরে প্রতিবাদে বেহাল রাস্তায় ধানের চারা লাগিয়ে বিক্ষোভ প্রদর্শন করলেন গ্রামবাসীরা। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার চাঁচল-১ ব্লকের মহানন্দপুর গ্রাম পঞ্চায়েতের দক্ষিণপাকা গ্রামে। মহানন্দপুর গ্রাম পঞ্চায়েতে প্রবেশের দু’শো মিটার আগে অবস্থিত দক্ষিণপাকা গ্রামের ওই রাস্তাটি বর্তমানে জল কাঁদায় বেহাল আকার ধারণ করেছে। সংস্কারের কোনও বালাই নেই। নীরব পঞ্চায়েত প্রশাসন। যার ফলে ক্ষোভ ছড়িয়েছে বাসিন্দাদের মধ্যে।

এদিন ভোররাত থেকে সারাদিন জুড়ে চলছে বৃষ্টি। এই বৃষ্টির জেরে কাঁচা রাস্তাটি চলাচলে অযোগ্য হয়ে পড়েছে। হাঁটু সমান কাঁদায় পরিণত হয়েছে রাস্তাটি। রাস্তা সংস্কারের দাবিতে বৃষ্টিতে অভিনব কায়দায় প্রতিবাদ করল বাসিন্দারা। বেহাল রাস্তায় ধানের চারা রোপন করে বিক্ষোভ প্রদর্শন করেন গ্রামবাসীরা। দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় সরব হয়ে এদিন প্রতিবাদ করেন বাসিন্দারা। রাস্তায় বাঁশের ব‍্যারিকেড লাগিয়ে ধানার চারা রোপণ শুরু করে। মরশুমের আগে আমন ধানের চাষ রাস্তায়। কৌতুক হিসেবে দেখছে এলাকার মানুষ। অবিলম্বে দ্রুত রাস্তার কাজ শুরু হোক। এটাই দাবি করছে দক্ষিণপাকা গ্রামের বাসিন্দারা।

- Advertisement -

মহানন্দপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান গোপাল চৌধুরী বলেন, ‘একশো দিনের প্রকল্প থেকে রাস্তাটি পাকা করার জন্য স্কিম ধরা আছে। খুব শীঘ্রই রাস্তাটি পাকা করার আশ্বাস দিয়েছেন।’