বিকল ট্রান্সফরমার সারানোর দাবিতে বিক্ষোভ গ্রামবাসীদের

242

চাঁচল: গত সাতদিন ধরে বিদ্যুতের ট্রান্সফরমার বিকল হয়ে আছে। মেরামতের কোনও বালাই নেই। যার জেরে সাতদিন ধরে এলাকার বিদ্যুৎ পরিষেবা বন্ধ। এনিয়ে বাসিন্দাদের মধ্যে তীব্র ক্ষোভ ছড়িয়েছে। তাই বিকল বিদ্যুতের ট্রান্সফরমার সারানোর দাবিতে বুধবার চাঁচল-স্বরুপগঞ্জ রাজ‍্য সড়কের মকদমপুরে অবরোধ করে বিক্ষোভে ফেটে পড়েন শতাধিক গ্রামবাসী। এদিন দুপুর ১টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিক্ষোভ হয়। পরে ঘটনাস্থলে চাঁচল থানার পুলিশ যায়। পুলিশের আশ্বাসে গ্রামবাসীরা অবরোধ তোলে। তবে সুরাহা না মিললে পরবর্তীতে আরও বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন বাসিন্দারা।

বিক্ষোভকারী মোবারকপুরের বাসিন্দা অশোক সাহা জানান, গ্রামের বিদ্যুতের ট্রান্সফরমার হঠাৎ পুড়ে যায়।সেটিকে সারানোর দাবিতে চাঁচল বিদ্যুৎ দপ্তরে লিখিতভাবে আবেদন জানানোর পাশাপাশি মৌখিকভাবে একাধিকবার জানানো হয়েছে। কিন্তু বিকল ট্রান্সফরমারটি সারানোর কোনও বালাই নেই। অভিযোগ, বিদ্যুৎ না থাকায় মাঠের জলসেচের কাজ বন্ধ। জলের অভাবে কৃষি জমির জল শুকিয়ে গিয়েছে। বয়স্ক ও শিশুরা ভীষণ সমস্যায় পড়েছে। এরই প্রতিবাদে মোবারকপুর সহ কয়েকটি গ্রামের মানুষ পথ অবরোধ করতে বাধ্য হয়েছে।

- Advertisement -

তাঁরা আরও জানান, বিদ্যুতের বিকল ট্রান্সফরমারটি সারানোর জন্য পথ অবরোধ করা ছাড়া তাঁদের সামনে আর কোনও বিকল্প পথ খোলা ছিল না। এনিয়ে চাঁচল বিদ্যুৎ দপ্তরের কোনও আধিকারিকই মন্তব্য করতে চাননি। চাঁচল-১ ব্লকের বিডিও সমীরণ ভট্টাচার্য বলেন, ‘বিদ্যুৎ দপ্তরের সঙ্গে যোগাযোগ করে খুব শীঘ্রই নতুন ট্রান্সফরমার লাগানো হবে।’