পুরোদমে প্রস্তুতিতে জিমে কোহলিরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা : হঠাৎ পাওয়া ছুটি। পরিবারের সঙ্গে সামান্য সময় কাটানো। শারীরিক ও মানসিকভাবে আরও তরতাজা হয়ে ওঠা।

করোনা সংক্রমণের কারণে ৪ মে চতুর্দশ আইপিএল স্থগিত হয়েছিল। আর ১৯ মে থেকে নয়া দৌড়ের পজিটিভ মানসিকতা নিয়ে মুম্বইয়ের গ্র্যান্ড হায়াত হোটেলে কোয়ারান্টিনে টিম ইন্ডিয়া। সেখানেই চলছে মিশন ইংল্যান্ডের প্রস্তুতি। আজ সন্ধ্যায় ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফে বিরাট কোহলি, কেএল রাহুল, জসপ্রীত বুমরাহ, আজিঙ্কা রাহানে, রবিচন্দ্রন অশ্বীন, মায়াঙ্ক আগরওয়ালদের জিম সেশনের ভিডিও পোস্ট করা হয়েছে সোশ্যাল দুনিয়ায়। যেখানে দেখা যাচ্ছে, পুরো দল দারুণ মেজাজে। ক্রিকেটাররা একে অপরের সঙ্গে জিমে যেমন খুনসুটি করছেন, তেমনই অত্যন্ত সিরিয়াস ভঙ্গিতে জিমে নিজেদের একশো শতাংশ ফিট রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। যার নির্যাস হিসেবে বিসিসিআই টুইটারে লেখা হয়েছে, পুরোদমে চলছে প্রস্তুতি।

- Advertisement -

২০২০ সালের সেপ্টেম্বরে দুবাইয়ে আইপিএল, সেখান থেকেই অস্ট্রেলিয়া উড়ে যাওয়া। স্যর ডনের দেশ থেকে ফিরেই ঘরের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ। আর তারপরই স্থগিত হয়ে যাওয়া চতুর্দশ আইপিএল। টিম ইন্ডিয়ার সদস্যদের টানা ক্রিকেটিয় ব্যস্ততার শেষ ছিল না। আর এমন সময় করোনা হানার কারণে স্থগিত হওয়া আইপিএল আশীর্বাদের মতো হাজির হয়েছিল কোহলিদের জন্য। কয়েকদিনের ছুটি পেয়ে যায় পুরো দল। ফলে মিশন ইংল্যান্ডের আগে পুরো দলের ক্লান্তি কেটে গিয়েছে। মানসিকভাবে ভারতীয় ক্রিকেটাররা আরও তাজা হয়ে উঠেছেন। এই তথ্য জানিয়ে বোর্ডের ওয়েসাইটে কোহলিদের স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচ সোহম দেশাই আজ বলেন, ভারতীয় দলের জন্য ক্রিকেট থেকে সামান্য বিরতি দারুণ কাজে দিয়েছে। টানা প্রায় আট মাস ক্রিকেটের পর ছুটি পাওয়ায় ভালো হয়েছে দলের। মিশন ইংল্যান্ডের জন্য আমরা নতুনভাবে শুরু করেছি ট্রেনিং।