ঈশানকে ওপেন করানোর বিরাট-ভাবনা

দুবাই : ২৫ বলে ৫০। ৩২ বলে ৮৪।

মুম্বই ইন্ডিয়ান্সকে প্লে-অফে তুলতে না পারলেও আইপিএলের শেষ দুই ম্যাচে ঈশান কিষানের বিস্ফোরক ব্যাটিং ভারতীয় টিম ম্যানেজমেন্টকে স্বস্তি দিয়েছে। পাশাপাশি মরুদেশে কুড়ির বিশ্বকাপে তাঁকে দিয়ে ওপেন করানোর বিরাট প্রতিশ্রুতিও পেয়ে গিয়েছেন ঈশান। বিরাট কোহলি তাঁকে জানিয়ে দিয়েছেন, টি২০ বিশ্বকাপে ওপেনার হিসেবেই দলে নেওয়া হয়েছে ঈশানকে। ফলে তিনি যেন তৈরি থাকেন।

- Advertisement -

গত রাতে সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে ম্যাচের শেষে ঈশান নিয়ে ভারত অধিনায়কের তরফে দেওয়া প্রতিশ্রুতির কথা জানিয়েছেন। তিনি বলেন, আমি ওপেন করতে পছন্দ করি। সবসময় চেষ্টা করি শেখার। এভাবেই কোহলি, হার্দিক, ক্রুণালদের সঙ্গে আমার কথা হয়েছে। কোহলি তো বলেই দিয়েছে, আমায় বিশ্বকাপে ওপেন করার জন্য তৈরি থাকতে।

ঈশানের ফর্ম বিরাটকে স্বস্তি দিচ্ছে। সঙ্গে সূর্যকুমার যাদবও শেষ কয়েকটি ম্যাচে খারাপ করেননি। কিন্তু হার্দিক পান্ডিয়া? ভারতের টি২০ বিশ্বকাপের দলের এক্স ফ্যাক্টার হার্দিকের ফিটনেস নিয়ে সংশয় কাটেনি এখনও। মুম্বইয়ের হয়ে আইপিএলে তিনি বলও করেননি। ফলে বিশ্বকাপে অলরাউন্ডার হার্দিককে নিয়ে তৈরি হয়েছে জল্পনা। সঙ্গে রয়েছে আইপিএলে ধারাবাহিকভাবে ভালো করা যুযবেন্দ্র চাহালকে বিশ্বকাপের স্কোয়াডে নেওয়ার চাপও।

এসব নিয়ে কাল মরুদেশে টি২০ বিশ্বকাপের চূড়ান্ত ১৫ সদস্যের নাম ঘোষণা করতে চলেছেন জাতীয় নির্বাচকরা। যদিও ভারতীয় ক্রিকেটমহলের খবর, হার্দিক থাকছেন দলে। গত রাতে মুম্বইয়ে সোশ্যাল দুনিয়ায় অধিনায়ক রোহিত শর্মা জানিয়েছেন, আগামী কয়েকদিনের মধ্যেই বোলিং শুরু করবেন হার্দিক। ফলে বিশ্বকাপের স্কোয়াড থেকে হার্দিকের ছিটকে যাওয়ার সম্ভাবনা কমেছে।

কিন্তু চাহালকে নিয়ে রাত পর্যন্ত সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি বলে খবর। শুধু চাহাল নয়, কাল কোহলি-রোহিত-রবি শাস্ত্রীদের সঙ্গে জাতীয় নির্বাচকদের আলোচনায় শিখর ধাওয়ান, শ্রেয়স আইয়ারদের নিয়ে আলোচনা হতে পারে বলে খবর। জানা গিয়েছে, দলের মেন্টর মহেন্দ্র সিং ধোনির সঙ্গেও চেতন শর্মারা দল নিয়ে আলোচনা করতে পারেন।