ভার্চুয়ালই অভিযোগ দায়ের থানায়, অভিনব উদ্যোগ বিহারে

133

কিশনগঞ্জ: কিশনগঞ্জ পুলিশের নতুন জনকল্যাণমূলক প্রকল্প শুক্রবার থেকে শুরু হল। এ প্রসঙ্গে পুলিশ সুপার কুমার আশীষ জানান, এবার থেকে ন্যায় বিচারের জন্য কাউকে আর পুলিশ সুপারের দপ্তরে আসতে হবে না। বিনাকারণে সাধারণ মানুষকে হেনস্থার শিকার হতে হবে না। পুলিশ সুপারের সঙ্গে ভার্চুয়াল মাধ্যমে স্থানীয় থানায় অভিযোগকারী দেখা করতে পারবে। আর নিজের সমস্যা সম্পর্কে পুলিশ সুপারকে সরাসরি অভিযোগ জানাতে পারবেন।

করোনা পরিস্থিতিতে সাধারণ মানুষদের সমস্যার সমাধানের জন্য পুলিশ সুপার নতুন ব্যবস্থায় প্রতি শুক্রবার বেলা ১২টা থেকে ২টা পর্যন্ত পুলিশ সুপার জেলার সব কয়েকটি থানার সিআই, আইসি, ওসিদের সঙ্গে থানায় ভার্চুয়ালই উপস্থিত থাকবেন। সব থানাগুলিকে পুলিশ সুপারের দপ্তরের তরফে অত্যাধুনিক ট্যাবলেট দেওয়া হয়েছে। এর মাধ্যমে যে কেউ পুলিশের সঙ্গে কথা বলতে পারবে ও অভিযোগ জানাতে পারবে।

- Advertisement -

পুলিশ সুপার জানিয়েছেন, জেলা সদর থেকে অনেক দূরে, নেপালে সীমান্তের টেরাগছ, দিঘলব্যাংক, গলগলিয়া, ঠাকুরগঞ্জ, কোচাধামন বিভিন্ন ধরনের মামলার অভিযোগ জানাতে থানায় আসেন। এই পরিস্থিতিতে সবার কথা মাথায় রেখে এই ব্যবস্থা নেওয়া হয়েছে। এই ধরণের ব্যবস্থা বিহারে কিসনগঞ্জে প্রথম শুরু হল।