রাস্তা ফেরত নিতে হাজির জেলাশাসক, নয়া জট বিশ্বভারতীতে

204

কলকাতা: বিশ্বভারতীর সঙ্গে রাজ্য সরকারের সংঘাত চরমে উঠল। রাস্তা ফেরত নেওয়ার কথা ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেইমতো বছরের নতুন বছরের প্রথম দিনেই রাস্তা ফেরত নিতে জেলাশাসক ও পুলিস সুপার চলে আসেন বিশ্বভারতী ক্যাম্পাসে।

দিন কয়েক আগেই বোলপুর শহরের মুখ্যমন্ত্রী প্রশাসনিক বৈঠক ছিল। সেই বৈঠক থেকেই মুখ্যমন্ত্রী বিশ্বভারতীকে দেওয়া কালিসায়ের মোড় থেকে উপাসনা মন্দির পর্যন্ত রাস্তা ফিরিয়ে নেওয়ার কথা ঘোষণা করেন। আর তারপরই ময়দানে নামে বিশ্বভারতী কর্তৃপক্ষ। শান্তিনিকেতন দূরদর্শন কেন্দ্রের সামনে দিয়ে যে রাস্তা ছিল, শুরু হয় পাঁচিল দিয়ে তা ঘেরার কাজ। যার ফলে অসুবিধায় পড়েন স্থানীয় বাসিন্দারা।

- Advertisement -

তাঁদের অভিযোগ, চিত্রা মোড়, লালপুলের যানজট এড়িয়ে এই রাস্তা ছিল শান্তিনিকেতন যাওয়ার জন্য শর্টকাট। কিন্তু বিশ্বভারতী কর্তৃপক্ষের পাঁচিল দেওয়ার ফলে অসুবিধায় পড়তে হচ্ছে তাঁদেরকে। অবিলম্বে এই রাস্তা চলাচলের উপযোগী করে দেওয়ার দাবি জানান তাঁরা। অন্যথায় পরবর্তীতে বৃহত্তর আন্দোলনে নামার হুঁশিয়ারিও দেন স্থানীয় বাসিন্দারা। এহেন পরিস্থিতির মধ্যেই শুক্রবার দুপুরে রাস্তা ‘হ্যান্ডওভার’ নিতে আসছেন বীরভূম জেলা শাসক ও পুলিস সুপার।