ভ্যাকসিন নিতে গিয়ে হয়রানির অভিযোগ ভোটকর্মীদের    

107

রায়গঞ্জ: ভোট কর্মীদের হয়রানির অভিযোগ উঠল মেডিকেল কলেজের স্বাস্থ্যকর্মীদের একাংশের বিরুদ্ধে। সোমবার ভোট কর্মীরা রায়গঞ্জ মেডিকেল কলেজে ভ্যাকসিন নিতে এসে লাইনে দাঁড়ালে তাদের হয়রানির অভিযোগ উঠলে চরম বিশৃঙ্খলা দেখা দেয় রায়গঞ্জ মেডিকেল কলেজ ও হাসপাতাল চত্বরে। ভোটকর্মীরা কর্তৃপক্ষের বিরুদ্ধে বেনিয়মের অভিযোগ তুলে স্বাস্থ্যকর্মীদের সঙ্গে বাগবিতন্ডায় জড়িয়ে পড়েন। অনেকে ভ্যাকসিন না নিয়ে মেডিকেল কলেজ চত্বর ছাড়ে। এরপর ঘটনার খবর পেয়ে ছুটে আসে রায়গঞ্জ থানার পুলিশ। পুলিশ এসে উভয় পক্ষের সঙ্গে আলোচনা করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

জানা গিয়েছে, এদিন মোট ২৫০ জনকে ভ্যাকসিন দেওয়া হবে বলে মেডিকেল কলেজ কর্তৃপক্ষ জানায়। টীকা নেওয়ার জন্য সকাল ১০টা থেকে ভোটকর্মীরা লাইনে দাঁড়িয়ে পড়ে। অভিযোগ, টীকাকরণ চলাকালীন লাইন ভেঙে বাইরে থেকে কিছু মানুষ আধিকারিকদের নাম করে টীকাকরণ কেন্দ্রে ঢুকে পড়ে। যে সমস্ত ভোটকর্মী দীর্ঘক্ষণ ধরে লাইনে দাঁড়িয়ে ছিলেন তাঁরা বাইরে থেকে আসা ব্যক্তিদের বের করে দেওয়ার দাবি জানিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন। তাদের আরও অভিযোগ, নিজেদের ভোট কর্মী হিসেবে প্রয়োজনীয় কাগজপত্র থাকা সত্ত্বেও হয়রানি করা হয় এবং তাদের টীকা না দিয়ে ঘুরিয়ে দেওয়া হয়।

- Advertisement -

হাসপাতালের সহকারি সুপার মৌমিতা আফ্রোজ বলেন, ‘একটি বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছিল, কিন্ত পুলিশকে খবর দেওয়া হলে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। ভোট কর্মীদের সমস্যাগুলি খতিয়ে দেখা হবে।’