দাবি মেটেনি, ভোট বয়কট বেলাকোবার দুই বুথের বাসিন্দাদের

168

জলপাইগুড়ি : এলাকায় রেলগেট বা আন্ডারপাসের দাবি না মেটায় ভোট বয়কট করলেন রাজগঞ্জ বিধানসভার অন্তর্গত বেলাকোবা গ্রাম পঞ্চায়েতের দুটি বুথের বাসিন্দারা। ওই গ্রাম পঞ্চায়েতের দেমধাপাড়ায় রানিনগর স্টেশন সংলগ্ন এলাকায় রেললাইন পারাপারের জন্য নির্দিষ্ট একটি জায়গা ছিল। কিন্তু সম্প্রতি রেলের তরফে ওই জায়গাটি আটকে দেওয়া হয়। এলাকাবাসির দাবি ছিল, লাইন পারাপারের জন্য ওই এলাকায় রেলগেট অথবা আন্ডারপাস তৈরি করে দেওয়া হোক রেলের তরফে। এই দাবিকে সামনে রেখে গত কয়েকদিনে ধরেই আন্দোলন করছিলেন স্থানীয় বাসিন্দারা। একইসঙ্গে ১৮/২৩৫ এবং ১৮/২৩৫এ বুথের ভোটাররা ভোট বয়কটের হুমকিও দিয়েছিলেন।

এদিন সকাল থেকে এই দুটি বুথের একটিতে মাত্র দুটি ভোট পড়ে। এই দুটি বুথে ভোটার সংখ্যা ১২২১ জন। ভোট বয়কটের খবর জানাজানি হতেই ওই এলাকায় যান জেলা নির্বাচন দপ্তরের আধিকারিকরা। দুই বুথের ভোটারদের সঙ্গে কথা বলে, তাঁদের আশ্বস্ত করে ভোটগ্রহণ কেন্দ্রে ফিরিয়ে আনার চেষ্টা করেন প্রশাসনের আধিকারিকরা। কিন্তু ভোটাররা তাঁদের দাবিতে অনড় থাকায় সমস্যা মেটেনি।

- Advertisement -

এই দুটি বুথে ভোট বয়কটের ঘটনা ছাড়া জলপাইগুড়ি জেলায় নির্বাচন ঘিরে কোনও অপ্রীতিকর ঘটনার খবর এখনও পর্যন্ত নেই। অপরদিকে বেলা ৯টা পর্যন্ত দু ঘন্টায় জেলায় ১৮.৬২ শতাংশ ভোট পড়েছে বলে জেলা নির্বাচনী দপ্তর সূত্রে জানা গিয়েছে। যার মধ্যে ডাবগ্রাম ফুলবাড়িতে ১৮ শতাংশ, ধূপগুড়ি ১৯ শতাংশ, জলপাইগুড়ি সদর ১৬.৭৮ শতাংশ, মাল ১৮.৪৬ শতাংশ, ময়নাগুড়ি ১৯.৬৯ শতাংশ, নাগরাকাটা ১৯.২২ শতাংশ এবং রাজগঞ্জ বিধানসভায় ১৯.৪১ শতাংশ ভোট পড়েছে।