ভোট গ্রহণ ঘিরে তৎপরতা তুঙ্গে দার্জিলিং জেলাজুড়ে

70

দার্জিলিং: ভোট গ্রহণ ঘিরে তৎপরতা তুঙ্গে দার্জিলিং জেলাজুড়ে। শুক্রবার সকাল থেকেই দার্জিলিং এবং শিলিগুড়ি থেকে বুথে বুথে ভোটকর্মীরা রওনা হতে শুরু করেছেন। দার্জিলিং গভার্মেন্ট কলেজ এবং শিলিগুড়ি কলেজ থেকে ভোটকর্মীরা বুথের উদ্দেশ্যে রওনা দিচ্ছেন। জেলায় ১২ লক্ষাধিক ভোটার এবার ৪১ জন প্রার্থীর ভাগ্য নির্ধারন করবেন। ভোট কেন্দ্রে যাওয়ার আগে ইভিএম ছাড়াও স্যানিটাইজার, মাস্ক সহ অন্যান্য সামগ্রী বুঝে নিচ্ছেন ভোটকর্মীরা। তবে করোনা আবহের মধ্যে এদিন গাদাগাদি করে ইভিএম মেশিন থেকে শুরু করে ভোটের অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী সংগ্রহ করতে দেখা যায় ভোটকর্মীদের।

অভিযোগ, যেখানে প্রতিদিন করোনা আক্রান্তের সংখ্যা নতুন রেকর্ড গড়ছে সেখানে ভোটকর্মীদের কোনও রকম মাস্ক বা স্যানিটাইজার নির্বাচন কমিশনের তরফে সরবরাহ করা হচ্ছে না। যা নিয়ে একপ্রকার উদ্বেগের পাশাপাশি, ক্ষোভে ফুঁসছেন ভোটকর্মীরা। ক্যামেরার সামনে মুখ না খুললেও অভিযোগের সুরে তাঁরা জানান, নির্বাচন কমিশনের উচিত ভোটকর্মীদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি সুনিশ্চিত করা। সেক্ষেত্রে মাস্ক ও স্যানিটাইজার সরবরাহ করা বাধ্যতামূলক করা প্রয়োজন ছিল। কী কারণে মাস্ক ও স্যানিটাইজার দেওয়া হল না, তা বুঝে ওঠা যাচ্ছে না।

- Advertisement -

দার্জিলিং বিধানসভা কেন্দ্রে এবার মোট ভোটারের সংখ্যা ২ লক্ষ ৪১ হাজার ৬০৭ জন। এই বিধানসভা কেন্দ্রে মোট ৩৪৯টি বুথ রয়েছে। এর মধ্যে ২৮টি অগজিলিয়ারি বুথ রয়েছে। সেখানে মোট প্রার্থী রয়েছেন নয়জন। শিলিগুড়ি বিধানসভা কেন্দ্রে এবার মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ২৪ হাজার ৮৮৬ জন। এই বিধানসভা কেন্দ্রে মোট ভোটগ্রহণ কেন্দ্র রয়েছে ৩১৩টি। এর মধ্যে ২৪৫টি প্রধান বুথ ও ৬৮টি অগজিলারি বথ রয়েছে। এই বিধানসভা করেন্দ্রে প্রার্থী সংখ্যা ১০ জন।