কোভিডবিধি মেনে হবে ভোটগ্রহণ, প্রস্তুতি খতিয়ে দেখল প্রশাসন

138

গাজোল: সম্ভবত এমাসেই ঘোষণা হতে পারে বিধানসভা নির্বাচনের দিনক্ষণ। তবে করোনা পরিস্থিতির জন্য অন্যান্যবারের থেকে এবারের ভোটগ্রহণ হয়ত কিছুটা আলাদা হতে পারে। কোভিডবিধি মেনে ভোটগ্রহণ কেন্দ্রের যেমন ভোটকর্মীরা থাকবেন তেমনই বিধি মেনে ভোটদান করতে হবে ভোটারদেরও। ভোটকর্মী এবং ভোটারদের সুরক্ষার কথা ভেবে নির্বাচন কমিশন বেশ কিছু ব্যবস্থা গ্রহণ করছে।

অন্যদিকে, বর্তমানে ভোটগ্রহণ কেন্দ্রগুলির অবস্থা কিরকম আছে। ভোটগ্রহণ কেন্দ্রগুলির শৌচালয়, বৈদ্যুতিক ব্যবস্থা, নিরাপত্তা ব্যবস্থা কি অবস্থায় আছে তা জানার জন্য এদিন থেকে ভোটগ্রহণ কেন্দ্রগুলি পরিদর্শন শুরু করে দিল গাজোল ব্লক প্রশাসন এবং পুলিশ প্রশাসন। সঙ্গে এলাকার ভোটারদের সঙ্গে কথা বলে বিভিন্ন বিষয় সম্পর্কে জানার চেষ্টাও করে প্রশাসন। পরিদর্শনকারী দলে ছিলেন বিডিও উষ্ণতা মোক্তান, গাজোল থানার আইসি পূর্ণেন্দু মুখোপাধ্যায়, এএসআই শুভেন্দু বিকাশপতি সহ ব্লক দপ্তরের অন্যান্য আধিকারিকেরা। এদিন পর্যায়ক্রমে তাঁরা বিএসএ স্টেডিয়াম, পাঁচপাড়া প্রাথমিক বিদ্যালয়, কদুবাড়ি প্রাথমিক বিদ্যালয়, আকন্দা প্রাথমিক বিদ্যালয় প্রভৃতি বুথ পরিদর্শন করেন।

- Advertisement -

বিডিও উষ্ণতা মোক্তান বলেন, ‘গাজোল ব্লকে মেইন বুথের সংখ্যা ২৪৮। এছাড়াও অক্সিলিয়ারি বুথ আছে ১৩২টি। নির্বাচন দোড়গোড়ায় এসে পড়েছে তাই এদিন গাজোল থানার আইসির সাথে ব্লক প্রশাসন এবং পুলিশ প্রশাসন মিলে বিভিন্ন বুথ আমরা পরিদর্শন করছি। ভোটগ্রহণ কেন্দ্রগুলি কী অবস্থায় আছে, এলাকার অবস্থাই বা কেমন, তা আমরা সরেজমিন পরিদর্শন করে বোঝার চেষ্টা করছি। পাশাপাশি এলাকার মানুষের সাথেও আমরা কথা বলছি। প্রতিটি ভোটারের ভোটদান সুনিশ্চিত করার জন্য সবরকম ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। আগামীদিনেও বিভিন্ন এলাকার বুথগুলি পরিদর্শন করা হবে।‘