এনসিএ প্রধান হতে তৈরি ভিভিএস

কলকাতা : জল্পনাটা সত্যি হওয়ার পথে!

সরকারিভাবে কোনও ঘোষণা এখনও হয়নি। সূত্রের খবর, কলকাতায় ৪ ডিসেম্বর অনুষ্টিত হতে চলা ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের বার্ষিক সাধারণ সভার দিনই বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান হিসেবে ভিভিএস লক্ষ্মণের নাম ঘোষণা করবে বিসিসিআই। ভিভিএস নিজেও এই দায়িত্ব নিতে মানসিকভাবে তৈরি বলে খবর। রবিবার দুবাইয়ে টি২০ বিশ্বকাপ শুরুর আগে সংবাদমাধ্যমে এমনই ইঙ্গিত দিয়েছেন সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। লক্ষ্মণই কি এনসিএ প্রধান হতে চলেছেন- এমন প্রশ্নের সামনে বোর্ড সভাপতির ছোট্ট জবাব, হ্যাঁ।

- Advertisement -

রবি শাস্ত্রীর পরবর্তী ভারতীয় দলের কোচ হিসেবে সভাপতি সৌরভ ও সচিব জয় শা রাহুল দ্রাবিড়ের সঙ্গে দীর্ঘ আলোচনার পর তাঁকে রাজি করিয়েছেন। দ্রাবিড় রাজি হওয়ার পর থেকেই বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির নয়া চেয়ারম্যান পদ নিয়ে শুরু হয় জল্পনা। আগেই উত্তরবঙ্গ সংবাদ জানিয়েছে, এনসিএ প্রধানের দৌড়ে সবার আগে ভিভিএস।

এদিন সেই জল্পনাই সৌরভ সত্যি করেছেন। জানা গিয়েছে, ভিভিএসের সঙ্গে দীর্ঘ আলোচনার পর তাঁকে প্রায় রাজি করিয়ে ফেলেছেন মহারাজ। দুপুরের দিকে এব্যাপারে দুবাইয়ে থাকা ভিভিএসের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কোনও মন্তব্য করতে চাননি। শুধু বলেন, আমার কিছু বলার নেই। যা বলার বিসিসিআই বলবে।

সূত্রের খবর, বড় অঘটন না হলে বোর্ডের তরফে ৪ ডিসেম্বরের এজিএমের আসর থেকেই এই লক্ষ্মণকে এনসিএ প্রধানের দায়িত্ব দেওয়ার কথা ঘোষণা হবে। বিসিসিআই অন্দরমহল সূত্রে খবর, এজিএম পর্যন্ত অপেক্ষা না করে তার আগেও লক্ষ্মণের নয়া ভূমিকা ও দায়িত্বের ব্যাপারটা ঘোষণা হতে পারে।