সুযোগ কাজে লাগাতে পারিনি, মত ওয়াডের

Australia's Matthew Wade walks off after he was trapped LBW by India for 8 runs on the second day of their cricket test match at the Adelaide Oval in Adelaide, Australia, Friday, Dec. 18, 2020. (AP Photo/James Elsby)

মেলবোর্ন : ভালো শুরু করেও বড় রান করতে পারেননি। ভারতের বিরুদ্ধে টেস্টে ওপেন করার সুযোগ পেয়ে কাজে লাগানো নিয়ে এমনটাই মত ম্যাথু ওয়াডের।

ভারতের বিরুদ্ধে প্রথম দুই টেস্টে ডেভিড ওয়ার্নার ও উইল পুকোভস্কির অনুপস্থিতিতে ওপেন করতে নামেন ওয়াড। চার ইনিংসে যথাক্রমে ৮, ৩৩, ৩০ ও ৪০ রান করেন তিনি। এ প্রসঙ্গে তিনি বলেন, ভালো শুরু করেও বড় রান করতে পারিনি, এটাই আমার একমাত্র আক্ষেপ। ওপেন করতে নেমে আমি ভালোই খেলেছি। এমনকি আমি ওপেনিংয়ে বেশ স্বচ্ছন্দও ছিলাম।

- Advertisement -

ওয়ার্নার ও পুকোভস্কি ফেরায় বাকি দুই টেস্টে মিডল অর্ডারে ফেরানো হয় তাঁকে। সেখানে তিনি ১৩, ৪, ৪৫ ও ০ রান করেন। ওয়াডের কথায়, আমি আগে কোনওদিন ওপেন করিনি। তবে আমি এতটাই আত্মবিশ্বাসী ছিলাম যে ফের শুরুতে ব্যাট করতে হলে ভালো কিছুই করতাম। আমি শুরুটা ভালোই করেছি। কিন্তু আমরা যে পর্যায়ে খেলছি, তাতে ওই ৩০-৪০ রানের ইনিংসগুলি তিন সংখ্যায় নিয়ে যাওয়া প্রয়োজন। সেটা পারলে ভালোই হত।

ওই সিরিজের পর দক্ষিণ আফ্রিকাগামী টেস্ট স্কোয়াডে স্থান হয়নি তাঁর। যা নিয়ে ওয়াডের বক্তব্য়, আমি জানি সুযোগ হাতছাড়া করে ফেলেছি। কয়েকটা বাজে শট আমাকে দৌড় থেকে ছিটকে দিয়েছে। সত্যি বলতে পারফরমেন্স সেই মানের না হলে প্লেয়ারদের বাদ পড়াটাই স্বাভাবিক। দল সিরিজ হারার জন্য়ই তাঁকে টেস্ট দল থেকে বাদ দেওয়া হয়েছে বলে মত ওয়াডের।