থ্যালাসেমিয়া মুক্ত সমাজ গড়তে পদযাত্রা

118
রক্তদান নিয়ে সচেতনতা অনুষ্ঠানে বক্তব্য রাখছেন স্বামী আত্মাপ্রাণানন্দ মহারাজ।

বামনগোলা: রবিবার থ্যালাসেমিয়া মুক্ত থাকার সচেতনতা বাড়াতে পাকুয়াহাট সমবেত প্রয়াসের উদ্যোগে বিশিষ্ট ব্যক্তিবর্গদের নিয়ে পাকুয়াহাটে অনুষ্ঠিত হল পদযাত্রা। সহযোগিতায় ছিল ভারত স্কাউটস্ অ্যান্ড গাইডস্ মালদা জেলা শাখা এবং মালদা জেলার ৭০টি স্বেচ্ছাসেবী সংগঠন ও ১৫০জন রক্তদান আন্দোলনের সংশ্লিষ্ট সমাজকর্মী। এদিনের পদযাত্রা পরিক্রমা শেষে পাকুয়াহাট কলেজ সংলগ্ন কমিউনিটি হলে প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন গাঙ্গুরিয়া শ্রী শ্রী সারদা তীর্থের স্বামী আত্মাপ্রানানন্দ মহারাজ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রক্ত আন্দোলনের সঙ্গে যুক্ত সমাজকর্মী সহ বিভিন্ন বিশিষ্ট ব্যক্তিবর্গ। অনুষ্ঠানে স্বেচ্ছা রক্তদান ও থ্যালাসেমিয়া বিষয়ক সচেতনতা নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন পাকুয়াহাট সমবেত প্রয়াসের  সভাপতি ডা: তুষার কান্তি বণিক, সম্পাদক বরুণ কুমার সরকার।

এদিনের অনুষ্ঠানে বক্তব্য রাখেন মালদার উপ মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডা: অমিতাভ মন্ডল, মালদা মেডিকেল কলেজ ব্লাড সেন্টারের চিকিৎসক সুশান্ত বন্দ্যোপাধ্যায়, ভারত স্কাউটস্ এন্ড গাইডস্ মালদা জেলা শাখার জেলা রক্তদান শিবির আহ্বায়ক অনিল কুমার সাহা। এছাড়াও বক্তব্য রাখেন, পাকুয়াহাট সমবেত প্রয়াসের কোষাধক্ষ সুশান্ত সরকার, সেন্ট জন অ্যাম্বুলেন্স মালদার রক্তদান আন্দোলনের অন্যতম কর্মী সুরজিৎ মণ্ডল প্রমূখ।

- Advertisement -

করোনা আবহের মধ্যেও রক্ত আন্দোলনে বিশেষ ভূমিকা নেওয়া ১৫০জন রক্তবন্ধু ও ৭৫টি স্বেচ্ছাসেবী সংগঠককে এদিন সম্বর্ধনা প্রদান করা হয়।