এবারই শেষ সুযোগ, নিজেকে বলছেন শ্রীজেশ

বেঙ্গালুরু : হয় এবার নয় নেভার।

অলিম্পিকে মেডেল জেতার জন্য এবারই তাঁর শেষ সুযোগ, বক্তব্য ভারতীয় হকি দলের গোলরক্ষক পিআর শ্রীজেশের। তাই টোকিও থেকে খালি হাতে ফিরতে নারাজ তিনি।

- Advertisement -

বর্তমানে দলের সঙ্গে বেঙ্গালুরুতে সাই সেন্টারে অনুশীলন করছেন শ্রীজেশ। এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, আগামী বছর কী হবে কেউ বলতে পারে না। শুধু বয়সই নয়, আরও অনেক বিষয় আছে। পারফরমেন্স গ্রাফ নেমে আমি বাদ পড়তে পারি। ফলে আমার কাছে এটাই শেষ সুযোগ। শুধু অলিম্পিক বলে না, যে কোনও প্রতিযোগিতার ক্ষেত্রেই আমি এই নীতি অনুসরণ করি। তাই এবারই আমি টোকিও থেকে দেশের জন্য মেডেল জিতে ফিরতে চাই। শুধু অলিম্পিকের মেডেলই নয়, শ্রীজেশের লক্ষ্য ভারতীয় হকিতে স্বর্ণযুগ ফেরানো। তাঁর কথায়, ভারত অলিম্পিক চ্যাম্পিয়ন। আমি সেই সোনার দিন ফেরাতে চাই। এজন্য আমি নিজের ১০০ শতাংশ দেব।

টোকিওর জন্য ঘোষিত দলে ১৬ জনের মধ্যে ১০ জনই প্রথমবার অলিম্পিক খেলবেন। এক্ষেত্রে লকডাউনের মধ্যেও অনুশীলন চালিয়ে যাওয়া দলের বড় শক্তি হতে চলেছে বলে মনে করছেন শ্রীজেশ। তাঁর বক্তব্য, শেষ দুবছরে অন্য খেলার তুলনায় আমরা অনেক বেশি অনুশীলন করেছি। লকডাউনের জন্য আমরা সেভাবে ছুটি চাইনি। এটা আমাদের বড় শক্তি হতে চলেছে। দ্বিতীয়ত, টোকিওয় আমাদের আদ্রতা ও গরমের সঙ্গে লড়তে হবে। অধিকাংশ ভারতীয় ছোটবেলা থেকেই এমন অবহাওয়ায় বড় হয়। ফলে আমাদের মানিয়ে নিতে তেমন সমস্যা হবে না। আর আমাদের ফিটনেস লেভেল ভালো হওয়ায় গোটা গেমসে একই এনার্জি নিয়ে খেলতে পারব।

টোকিও অলিম্পিকের জন্য জাতীয় দলের কোচ ও নির্বাচকরা সেরা স্কোয়াডটাই বেঁছে নিয়েছেন বলে বলে করছেন শ্রীজেশ। সকলে দীর্ঘদিন একসঙ্গে খেলায় বোঝাপড়া নিয়ে কোনও সমস্যা হবে না। দলে থাকা তিন ড্র‌্যাগ ফ্লিকার ভারতের গোপন অস্ত্র হতে চলেছে বলেও মন্তব্য করেন তিনি।