ওয়ার্ডে ওয়ার্ডে  ভ্যাক্সিন কর্মসূচির বৈঠক জলপাইগুড়িতে, সোমবার থেকে শুরু ক্যাম্প

116

জলপাইগুড়ি: মুখ্যমন্ত্রীর ঘোষনার পরে পরেই সদ্যোজাত থেকে ১২ বছর বয়সী শিশুর মায়েদের কোভিড টিকা দেবার প্রক্রিয়া শুরু করছে জলপাইগুড়ি জেলা প্রশাসন। দুয়ারে ভ্যাক্সিনের পাশাপাশি আগামী সোমবার থেকে জলপাইগুড়ি পুরসভা এলাকায় শুরু করা হচ্ছে ওয়ার্ডে ওয়ার্ডে  ভ্যাক্সিন কর্মসূচি।  সুপার স্পেডারদের জন্য শুরু করা এই কর্মসূচিতে ওই মায়েদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা দেওয়া হবে। এদিন উত্তরবঙ্গের জনস্বাস্থ্য বিভাগের ওএসডি ডাঃ সুশান্ত রায়ের সঙ্গে বৈঠকের পরে এমনটাই জানান পুরসভার প্রশাসনিক বোর্ডের চেয়ারপারসন পাপিয়া পাল। বৈঠকে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন  পুরসভার বোর্ড সদস্য সন্দীপ মাহাত সহ অনান্য পুর আধিকারিকেরা।

সূত্রের খবর অনুযায়ী, পুরসভার ২৫ টি ওয়ার্ডের মধ্যে প্রতিদিন দুটি ওয়ার্ডে ক্যাম্প করা হবে। একটি ক্যাম্প থেকে ৪০০ জন ভ্যাক্সিন পাবে। সেই অর্থে প্রতিদিন মোট ৮০০ জন কে ভ্যাক্সিন দেওয়া হবে। এর মধ্যে  ১৮ থেকে ৪৪ বছর বয়সী সুপার স্পেডার ক্যাটাগরির ব্যাক্তিদের ২০০ এবং  ৪৫ বছরের উর্দ্ধের ব্যক্তিদের জন্য ২০০ টি টিকা বরাদ্দ থাকবে। এরই মধ্যে রাজ্যের মূখ্যমন্ত্রীর ঘোষনা অনুসারে সদ্যোজাত থেকে ১২ বছর বয়সী শিশুর মায়েদের অগ্রাধিকার ভিত্তিতে ভ্যাক্সিন দেওয়া হবে।

- Advertisement -

ওএসডি ডাঃ সুশান্ত রায় বলেন, ‘এদিন সমস্ত কিছু নিয়েই আলোচনা হয়েছে। ভ্যাক্সিন নিয়ে যে সমস্ত কর্মসূচি ইতিমধ্যে চলছে সেগুলি চলবেই। এর পাশাপাশি আরও বেশী সংখ্যায় মানুষ কে ভ্যাক্সিনের আওতায় নিয়ে আসার জন্য ওয়ার্ডে ওয়ার্ডে ভ্যাক্সিন চালু করা হচ্ছে।’